স্বাগতম :
আজ: বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৩
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

বদিউজ্জামানঃ নয়া দুদক চেয়ারম্যান

রুপম হালদার,এসবিডি নিউজ24 ডট কমঃ দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমিশনার বদিউজ্জামানকে দুদকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে দুদকের কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদকে। ২৬ জুন (বুধবার) মন্ত্রিপরিষদ বিভাগ তাদের নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, কমিশনের চেয়ারম্যান হিসেবে বদিউজ্জামানের বেতন, আর্থিক সুবিধা ও পদমর্যাদা সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারকের সমান হবে। অবসরপ্রাপ্ত সচিব নাসিরউদ্দীন এনবিআর চেয়ারম্যান হিসেবে অবসরে যান। তিনি হাই কোর্ট বিভাগের একজন বিচারকের সমান মর্যাদা পাবেন।

এর আগে দুদকের সাবেক চেয়ারম্যান গোলাম রহমানের মেয়াদ শেষ হওয়ার পর গত সোমবার বদ্দিউজ্জামানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছিল। অন্যদিকে শুন্য পদের একজন কমিশনার নিয়োগ দেয়ার জন্য বাছাই কমিটির করা হয়। সেই কমিটির সুপারিশের আলোকে নাসির উদ্দিনকে কমিশনার নিয়োগ দেয়া হল। গত রোববার দুদকের চেয়ারম্যানের পদ থেকে বিদায় নেন গোলাম রহমান। ২০০৯ সালের ২৪ জুন তিনি এ পদে যোগ দিয়েছিলেন।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান আব্দুল জলিল পরলোকে!
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিজামুল হক পদত্যাগ করেছেন
  • বিটিভি’র নয়া মহা পরিচালক ম.হামিদ
  • অভিযোগপত্রে নাম থাকা সরকারি কর্মকর্তাদের সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছে দুদক
  • তিন ইসিসহ শপথ নিলেন সিইসি কাজী রকিব