বীর মুক্তিযোদ্ধা বেলাল মোহাম্মদ গুরুতর অসুস্থ

বীর মুক্তিযোদ্ধা বেলাল মোহাম্মদ গুরুতর অসুস্থ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা বেলাল মোহাম্মদ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ২৯ জুলাই (সোমবার) বিকেলে অসুস্থ বোধ করায় তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে নেয়া হয় বলে তার পরিবারিক সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, বেলাল মোহাম্মদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন। মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য তাকে ২০১০ সালে স্বাধীনতা পুরস্কার দেয়া হয়। মুক্তিযুদ্ধভিত্তিক সাহিত্যের জন্য ২০১১ সালে বাংলা একাডেমী পুরস্কারও পান তিনি। দীর্ঘদিন বাংলাদেশ বেতারে কাজ করার পর অবসর জীবনযাপন করছেন বেলাল মোহাম্মদ। বেলাল মোহাম্মদের জন্ম ১৯৩৬ সালের ২০ ফেব্রুয়ারি চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মুছাপুর গ্রামে। তিনি ছাত্রজীবনেই রাজনীতিতে জড়িয়ে পড়েন। ছাত্র ইউনিয়নের প্রথম চট্টগ্রাম কমিটির সদস্য ছিলেন তিনি। ১৯৬৪ সালে তিনি দৈনিক আজাদীতে উপসম্পাদক হিসেবে যোগ দেন। ওই বছরই রেডিও পাকিস্তানের চট্টগ্রাম কেন্দ্রে স্ক্রিপ্টরাইটার হিসেবে কাজ শুরু করেন তিনি। ১৯৭১ সালে বেলাল মোহাম্মদ চট্টগ্রাম বেতার কেন্দ্রে কর্মরত ছিলেন। ২৬ মার্চ বেলাল মোহাম্মদ ও তার সঙ্গীরা মিলে কালুরঘাটের বেতার স্টেশনে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র প্রতিষ্ঠা করেন, যেখান থেকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা প্রচার করা হয়।
বেলাল মোহাম্মদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তার পরিবার এবং বন্ধু মহল। এলক্ষে অবিলম্বে সরকারের সহযোগিতা প্রত্যাশা করা হচ্ছে।

নিজস্ব প্রতিনিধি

Related articles