খুলনা রয়েল বেঙ্গলসের তান্ডবে নাজেহাল ঢাকা

খুলনা রয়েল বেঙ্গলসের তান্ডবে নাজেহাল ঢাকা

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ শিবনারায়ণ চন্দরপালের অনবদ্য ৮৭ রানের সুবাদে ঢাকা গ্ল্যাডিয়েটরসকে সহজেই ৭ উইকেটে হারিয়েছে খুলনা রয়েল বেঙ্গলস। ঢাকার ১৪০ রানের জবাবে তিন দশমিক দুই ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা। চন্দরপালের পাশাপাশি ব্যাট হাতে খুলনার তারকা পারফরমার ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। তিনি ৩৯ রান করেন। সাকিবের ইনিংসটি আরও বড় হতে পারত, কিন্তু ১৩তম ওভারে মোশাররফ হোসেনের একটি লোয়ার ফুলটস মিডউইকেট দিয়ে তুলে মারতে গিয়ে একেবারে বাউন্ডারি লাইনে মেহরাব জুনিয়রের হাতে ধরা পড়েন তিনি। তবে, ঢাকা গ্ল্যাডিয়েটরসের বেধে দেয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা কিন্তু ভালো ছিলনা খুলনা রয়েল বেঙ্গলসের।

দলীয় মাত্র ১২ রানে হার্শেল গিবসের বদলে উদ্বোধনী জুটিতে চন্দরপালের সঙ্গী সানাথ জয়াসুরিয়াকে এলবি’র ফাঁদে ফেলেন আজহার মাহমুদ। মাশরাফির দারুণ এক ইনকার্টারে মিডল স্ট্যাম্প ভেঙে যায় ডুয়াইন স্মিথের। দলের রান তখন ১৫। এর পরপরই চন্দরপালে-সাকিব জুটি খুলনাকে বিপদ থেকে উদ্ধার করে নিয়ে যায় নিশ্চিত জয়ের লক্ষ্যে। উইকেট পাওয়ার বিচারে ঢাকা গ্ল্যাডিয়েটরসের সেরা তিন বোলার-মাশরাফি, আজহার মেহমুদ ও মোশাররফ হোসেন। খুলনার পতন ঘটা ৩ উইকেট ভাগাভাগি করেছেন এই তিন বোলারই। ঢাকার ব্যবহূত আট বোলারের মধ্যে সবচেয়ে খরুচে ছিলেন ইলিয়াস সানি। মাত্র ১ দশমিক ৪ ওভার বল করে তাঁর খরচ ২৫ রান। ইলিয়াস সানি ছাড়াও স্টিভেনসও নিজের একমাত্র ওভারে ১৩ রান দিয়ে খুলনার বিজয়কে করেছেন তরান্বিত।
এর আগে, আজ দীর্ঘদিন পর রান পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। তাঁর ৫৩ রানের ইনিংসটিই কিন্তু শেষ পর্যন্ত ঢাকা গ্ল্যাডিয়েটরসের জন্য আশীর্বাদ হয়ে রইল। কারণ, আশরাফুলের সঙ্গী হয়ে ঢাকার আর কোনো ব্যাটসম্যানই যে আজ আলো ছড়াতে পারলেন না। পাকিস্তানি আজহার মাহমুদ কিছুটা ঔজ্জল্য ছড়ালেও খুলনা রয়েল বেঙ্গলসের বোলারদের ধারাবাহিকতায় সেই ঔজ্জল্য ম্লান হতে সময় লাগেনি। গ্ল্যাডিয়েটরসের ইনিংস শেষ হয়েছে ৯ উইকেটে ১৩৯ রানে।

খুলনা রয়েল বেঙ্গলসের সব বোলারই উইকেট শিকার করেছেন। তবে এরমধ্যেও আলাদাভাবে ঢাকার ব্যাটসম্যানদের চোখ রাঙিয়েছেন সানাথ জয়াসুরিয়া। ৪ ওভার বল করে ২৫ রানে ২ উইকেট ঝুলিতে ভরেছেন এই লংকান গ্রেট। শফিউল, সাকিব, ডুয়াইন স্মিথ, আন্দ্রে রাসেল ও আবদুর রাজ্জাকের পাওয়া প্রতিটি উইকেটের ব্যাপারে অবশ্য গুরুত্ব বিচার্য হতে পারে। কিন্তু, এটা ঠিক খুলনার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং আজকের ম্যাচে ঢাকা গ্ল্যাডিয়েটরসকে কখনোই নিজেদেরকে গুছিয়ে উঠতে দেয়নি। আশরাফুল ও আজহার মাহমুদের ৫৩ ও ৩৩ রানের ইনিংস দুটি না হলে ঢাকাকে মনে হতো আরও অনেক বেশি রিক্ত, নিঃস্ব।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।