স্বাগতম :
আজ: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৩
এমপি পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার নয়াদিল্লির একটি কারখানায় আগুন পদ্মা সেতু: আশানুরূপ অগ্রগতি শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না?

পাকিস্তান ক্রিকেটের অধিনায়কত্ব চান আফ্রিদী

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়কত্ব করার ব্যপারে আবারো নিজের আগ্রহের কথা প্রকাশ করেছেন দলের অভিজ্ঞ অল রাউন্ডান শহীদ আফ্রিদী। দেশের হয়ে ১৭ বছর খেলার পরে আফ্রিদী মনে করেন জাতীয় দলের অধিনায়কত্ব করার বিষয়টি সত্যিকার অর্থেই অনেক বড় সম্মানের। তিনি বলেন, ‘যদি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মনে করে আমি ফিট এবং আমাকে অধিনায়কত্ব করার প্রস্তাব দেয়া হয় তবে এটাকে আমি চ্যালেঞ্জ হিসেবেই গ্রহণ করব। এই মুহূর্তে আমাদের দলের যা পরিস্থিতি তাতে আমি মনে করি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে দলের সিনিয়র খেলোয়াড়দের আরো বেশী অবদান রাখার সময় এসেছে।’ পিসিবি’র সাথে মতানৈক্যের জেড় ধরে ২০১১ সালে টোয়েন্টি২০ এবং ওয়ানডে দলের অধিনায়কের পদ থেকে এই অল রাউন্ডারকে অপসারন করা হয়। তখন থেকেই তিনি আর এই সুযোগ পাননি। সর্বশেষ বিশ্বকাপেও তিনি পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন। সংযুক্ত আরব আমিরাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজে পিসিবি’র পক্ষ থেকে বর্তমান অধিনায়ক মিসবাহ-উল-হককে দায়িত্ব থেকে অব্যাহতি দেবার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। আর সেটাই আফ্রিদীকে নতুন করে স্বপ্ন দেখাচ্ছে। এই মূহুর্তে সিনিয়র খেলোয়াড় হিসেবে আফ্রিদী পাকিস্তান দলের অধিনায়কত্ব গ্রহণের অন্যতম শীর্ষ দাবীদার। তবে এক সূত্রমতে জানা গেছে যেহেতু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে সময় আর বেশী বাকি নেই তাই টেস্ট সিরিজে মিসবাহ এবং কোচ ডেভ হোয়াটমোরকে স্ব স্ব দায়িত্বে রেখে দেবার পক্ষে অনেকেই মত দিয়েছেন। তবে ওয়ানডে অধিনায়ক হিসেবে তারা আফ্রিদীর উপর দায়িত্ব দেবার কথা জানিয়েছেন। আর মোহাম্মদ হাফিজ টি২০ দলের নেতৃত্বে বহাল থাকবেন। অক্টোবরের মাঝামাঝিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং দুটি টি২০ ম্যাচ খেলার কথা রয়েছে।

সূত্রটি নিশ্চিত করেছে বর্তমান নির্বাচক কমিটির মেয়াদ আরো একমাস বৃদ্ধি করেছে পিসিবি। সম্প্রতি তারা দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে আলোচনার জন্য পিসিবি’র অস্থায়ী চেয়ারম্যান নাজাম শেঠীর সাথে লাহোরে সাক্ষাত করেছেন। সেখানেই নির্বাচকরা টেস্টে মিসবাহকে আরো একবার সুযোগ দেয়ার ব্যপারে একমত হয়েছেন। তবে ওয়ানডে দলের জন্য তারা নতুন অধিনায়কের সুপারিশ করেছেন বলে জানা গেছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • আইপিএল হল ভারতীয় ক্রিকেটের বিদ্যা বালানঃ বিষেন সিং বেদি
  • নিজের শরীরকে আরও সুন্দর এবং প্রাণবন্ত করে তুলতে চান কারিনা
  • আবারও শীর্ষে সাকিব
  • শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছেন না গ্রায়েম স্মিথ
  • পাকস্থলীতের সমস্যার জন্য নেলসন ম্যান্ডেলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে