ক্ষমতায় এসে আমরা ৯০ লাখ বেকার লোকের চাকুরি দিয়েছিঃ ঝিনাইদহে প্রধানমন্ত্রী

ক্ষমতায় এসে আমরা ৯০ লাখ বেকার লোকের চাকুরি দিয়েছিঃ ঝিনাইদহে প্রধানমন্ত্রী

আহমেদ নাসিম আনসারী, ঝিনাইদহ থেকে, এসবিডি নিউজ24 ডট কমঃ  প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় আর বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকলে দেশে সন্ত্রাস, জঙ্গীবাদ ও লুটপাট বেড়ে যায়। আওয়ামীলীগ উন্নয়নের রাজনীতি করে আর বিএনপি-জামায়াত জোট ধ্বংসের রাজনীতি করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে সরকার।’ ৮ অক্টোবর (মঙ্গলবার) বিকেলে ঝিনাইদহ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগ সভাপতি, মৎস ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, এ্যাড. সাহারা খাতুন, মাহাবুবুল আলম হানিফ ও বিএম মোজম্মেল হক প্রমুখ। এর আগে একই  মাঠে রিমোট কন্ট্রোলের মাধ্যমে ১২টি প্রতিষ্ঠানের উদ্বোধন ও চারটি প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ, ঝিনাইদহ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং ইনস্টিটিউট, ওরাল স্যালাইন ফ্যাক্টরি, শিশু একাডেমি কমপ্লেক্স, সরকারি কেসি কলেজের নবনির্মিত চারতলা ভবন, ঝিনাইদহ পৌরসভার সম্প্রসারিত ভবন ও পোস্ট অফিস ভবন উদ্বোধন করেন। এ সময় তিনি ঝিনাইদহ সরকারি কেসি কলেজের নতুন একাডেমিক ভবন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শৈলকূপা বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজ ও ঝিনাইদহ ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালটি ২৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এর আগে দুপুর সোয়া ২টায় চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন গোল চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘প্রেরণা ৭১’ এরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বয়স্ক ভাতা, বিধবা ভাতা, দরিদ্র ছেলেমেয়েদের লেখাপড়ার জন্য বৃত্তি প্রদান ও বিনামূল্যে বই প্রদান করছি।’ তিনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসাবে আমরা প্রতিটি ইউনিয়নে ইন্টারনেটসহ কম্পিউটার সেবা দিয়েছি। এখান থেকে মানুষ উন্নত সেবা ও দেশ বিদেশের আপনজনদের সঙ্গে কথা বলতে পারে, বেকাররা চাকুরির আবেদন করতে পারে, বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করতে পারে।’ তিনি আরো বলেন, ‘ক্ষমতায় এসে আমরা ৯০ লাখ বেকার লোকের চাকুরি দিয়েছি। আরো কর্মসংস্থান খোঁজা হচ্ছে। গ্রামের দরিদ্র মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য কমিউনিটি ক্লিনিকগুলো চালু করা হয়েছে। অথচ বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে এই কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দিয়েছিল। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এসবিডি নিউজ ডেস্ক

Related articles