সাংবাদিক দম্পতি হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সাংবাদিক সমাবেশ

সাংবাদিক দম্পতি হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সাংবাদিক সমাবেশ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ 24 ডট কমঃ সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সাংবাদিক সমাবেশ শুরু হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের প্রধান ফটকের সামনে এ সমাবেশ শুরু হয়।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উভয় অংশ, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতা ও সদস্যরা এ সমাবেশে অংশ নিচ্ছেন।
সমাবেশে সভাপতিত্ব করছেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী। তিনি বলেন, সাগর-রুনি হত্যার ১০ দিন পার হয়ে গেলেও হত্যাকারীদের খুঁজে বের করা হয়নি। পুলিশ একেক সময় একেক ধরনের তথ্য দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। তদন্তের অগ্রগতি সন্তোষজনক নয় বলেও মত দেন তিনি। প্রবীণ সাংবাদিক নির্মল সেন এ সমাবেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন।

এ সমাবেশ উপলক্ষে পুলিশ পল্টন মোড় ও কদম ফোয়ারা মোড়ে এক পাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে দিয়েছে।

এর আগে ১৮ ফেব্রুয়ারি সাগর-রুনির হত্যাকারীদের গ্রেপ্তারসহ সব সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনা তদন্ত করে দুষ্কৃতকারীদের শাস্তির দাবিতে আজ সাংবাদিক সমাবেশের ডাক দেয়া হয়। জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং সাংবাদিকদের দুটি ইউনিয়নের চার অংশের নেতারা যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করেন।

উল্লেখ্য,গত ১০ ফেব্রুয়ারি রাতে কোনো একসময় রাজধানীর পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। পরদিন সকালে পুলিশ তাঁদের লাশ উদ্ধার করে। তখন ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীদের খুঁজে বের করতে নির্দেশ দিয়েছিলেন। সেই ৪৮ ঘণ্টা পার হলে পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার বলেছিলেন, তদন্তে প্রণিধানযোগ্য অগ্রগতি হয়েছে। আর বেঁধে দেওয়া সময়ে তদন্ত শেষ করা সব সময় সম্ভব হয় না।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।