স্বাগতম :
আজ: বুধবার, এপ্রিল ২, ২০১৪
উৎসব আমেজ রাজধানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ নিউ ইয়র্কের বাস টার্মিনালে বিস্ফোরণ কমানো হয়েছে স্বর্ণের দাম শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন বিআরটিসি বাসে ধুমপানমুক্ত সাইন স্থাপন ট্রাম্পের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ চালে’র কেজি ৭০, আলু’র ১ টাকা ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা বালিতে আগ্নেয়গিরি: সর্বোচ্চ সতর্কতা

চিলির উত্তরাঞ্চলে ভূমিকম্পঃ সুনামি সতর্কতা জারি

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ লাতিন আমেরিকার দেশ চিলির উত্তরাঞ্চলে ৮ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত হওয়ার পরে দেশটিতে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপের বরাত দিয়ে ২ এপ্রিল (বুধবার) এ তথ্য জানিয়েছে বিবিসি অনলাইন।

দেশটির ইকুইক খনি এলাকা থেকে ৮৬ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠের কাছাকাছি এ ভূকম্পনটি অনুভূত হয়েছে। ভূমিকম্পের পরে ৪৬ মিনিটের মধ্যে সমুদ্র উপকূলে ছয় ফুটের ওপরে ঢেউ আছড়ে পড়তে দেখা গেছে। এতে করে ওই অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আল-জাজিরা অনলাইনের খবরে বলা হয়েছে, এতে কমপক্ষে পাঁচজনের প্রাণহানি ঘটেছে এবং গুরুতর আহত হয়েছেন আরো তিনজন। চিলির কর্তৃপক্ষ উপকূল থেকে সব অধিবাসীকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে। উপকূল এলাকায় হাজার হাজার মানুষ বাস করে। উপকূলবাসীকে সরিয়ে নেয়ার সময় রাস্তায় যানজট সৃষ্টি হয় বলে চিলিয়ান টেলিভিশনের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে। তবে দ্রুত গতিতে সব কাজ এগিয়ে চলায় বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা কমে এসেছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • চট্টগ্রামসহ দক্ষিণাঞ্চলে ভূমিকম্পঃ মিয়ানমারে নিহত ১
  • ইরানের তাবরিজে দুটি শক্তিশালী ভূমিকম্পঃ নিহত ১৮০,আহত ১৪০০
  • সুনামি সতর্কতা প্রত্যাহার ।। চট্টগ্রাম বিমানবন্দরে স্বাভাবিক কার্যক্রম
  • ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প ।। সুনামি সতর্কতা প্রত্যাহার
  • গিনিতে সড়ক দুর্ঘটনাঃ নিহত ৫০,আহত ২০