শহীদ মিনারের পাশের অবৈধ স্থাপনা ৪৮ ঘণ্টার মধ্যে উচ্ছেদের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

শহীদ মিনারের পাশের অবৈধ স্থাপনা ৪৮ ঘণ্টার মধ্যে উচ্ছেদের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ কেন্দ্রীয় শহীদ মিনারের পাশের অবৈধ স্থাপনা ৪৮ ঘণ্টার মধ্যে উচ্ছেদের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসির মামুনের এক রিট আবেদনে বুধবার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ এ আদেশ দেয়। আদালতের এই আদেশ বাস্তবায়ন করে গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী (সিভিল ডিভিশন), ঢাকার জেলা প্রশাসক ও শাহবাগ থানার ওসিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। একইসঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারের জমি রক্ষায় কেন বিবাদীদের নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়েছে আদালত।

২০ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘বেড়ে উঠেছে কথিত মাজার, হুমকিতে শহীদ মিনার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এটি যুক্ত করে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুনতাসীর মামুন হাইকোর্টে রিট আবেদন করেন। এর ওপর প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল জারি করেন।

শহীদ মিনারের জমি রক্ষায় কেন নির্দেশ দেয়া হবে না, তা রুলে জানতে চাওয়া হয়। সংস্কৃতিসচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডিসিসি প্রশাসক (দক্ষিণ), গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলীসহ আট বিবাদীকে ১২ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রধান সম্পাদক

Related articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।