জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্য আগামী ২১ মে

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্য আগামী ২১ মে

ফারুক আহমেদ,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২১ মে দিন ধার্য করেছেন আদালত। ২১ এপ্রিল (সোমবার) ঢাকার বিশেষ জজ-৩ এর বিচারক বাসুদেব রায় এ দিন ধার্য্য করেন। সোমবার এ দুটি মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে বিবাদীর পক্ষে সময়ের আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্যা মিয়া ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। তারা আদালতকে জানান, খালেদা জিয়া সাংগঠনিক কাজে ব্যস্ত থাকায় এবং মামলা দুটি বাতিলের আবেদনের বিষয়ে আগামী ২৩ এপ্রিল হাইকোর্টে আদেশের দিন ধার্য্য থাকায় শুনানি মুলতবি করা হোক। পরে আদালত সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে ২১ মে পরবর্তী দিন ধার্য করেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ২০০৯ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।
অন্যদিকে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের দুর্নীতির মামলাটি করা হয়। পরে ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। দুটি মামলারই বাদী ও তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক হারুনুর রশীদ। গত ১৯ মার্চ দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ চার্জ গঠন আদেশ বাতিলের জন্য খালেদা জিয়া হাইকোর্টে রিভিশন আদেন দায়ের করেন। আগামী ২৩ এপ্রিল এ বিষয়ে হাইকোর্ট আদেশ প্রদানের জন্য দিন ধার্য করেছেন।

নিজস্ব প্রতিনিধি