সাংবাদিক আবু সালেহ আকন পুলিশের হাতে লাঞ্ছিতঃ ক্র্যাব এর প্রতিবাদ ও নিন্দা

সাংবাদিক আবু সালেহ আকন পুলিশের হাতে লাঞ্ছিতঃ ক্র্যাব এর প্রতিবাদ ও নিন্দা

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ দৈনিক নয়া দিগন্তের বিশেষ প্রতিনিধি ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাধারণ সম্পাদক আবু সালেহ আকনকে লাঞ্ছিত করেছে পুলিশ। ২৭ মে (মঙ্গলবার) রাত ১১টার দিকে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে এ ঘটনা ঘটে।

আবু সালেহ আকন গত রাতে অফিস শেষে মটরসাইকেলে বাসায় ফেরার পথে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে পুলিশের চেকপোষ্টে তাকে আটকানো হয়। এসময় তিনি তল্লাশি করার জন্য পুলিশকে সহযোগিতা করেন। কিন্তু এক পর্যায় চেকপোষ্টের এএসআই জাহাঙ্গীর এসে তার প্যান্টের পকেটে হাত দিয়ে মানিব্যাগ ও মোবাইল তুলে নেয়। এঘটনায় তিনি প্রতিবাদ করলে ওই পুলিশ তার উপর ক্ষিপ্ত হয়ে অশালীন আচরণ করে। এক পর্যায় আবু সালেহ আকন বিষয়টি পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তাকে ফোনে জানান। এসময় ওই পুলিশ তার হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে দেখে নেয়ার হুমকি দেয়। খবর পেয়ে অন্যান্য সাংবাদিক ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পুলিশ কর্মকর্তারা দোষী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

আবু সালেহ আকনের সাথে পুলিশের এই অশোভন আচরনের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

নিজস্ব প্রতিনিধি