পরলোকে বিশিষ্ট সাংবাদিক মাহবুবুল আলম

পরলোকে বিশিষ্ট সাংবাদিক মাহবুবুল আলম

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ পরলোকে বিশিষ্ট সাংবাদিক মাহবুবুল আলম। তিনি ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্ট’র সাবেক সম্পাদক এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা। ৬ জুন (শুক্রবার) সকাল নয়টার দিকে বারডেম হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

পারিবারিক সূত্রে জানা গেছে, বেশকিছু দিন ধরেই মাহবুবুল আলমের শরীর ভালো যাচ্ছিল না। সোমবার অসুস্থ হয়ে পড়লে রাতেই তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে বুধবার তাকে আইসিইউতে নেয়া হয়। সাংবাদিক মাহবুবুল আলমের ভাগনে দ্য ইনডিপেনডেন্ট পত্রিকার সহকারী সম্পাদক সৈয়দ মেহেদী মোমেন জানান, মাহবুবুল আলমের মরদেহ বারডেম হাসপাতাল থেকে প্রথমে গুলশান-২ (সড়ক-৪৮, বাড়ি ১০/বি)-এ তার ছোট ভাইয়ের বাসায় নিয়ে যাওয়া হবে। মাহবুবুল আলমের স্ত্রী ও তিন মেয়ে (মহুয়া আলম, হিজল আলম ও পাপিয়া আলম) বর্তমানে আমেরিকায় আছেন। তারা দেশে ফিরলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। মাহবুবুল আলমের লাশ ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হবে বলে তিনি জানান।
মাহবুবুল আলম ৫ ফেব্রুয়ারি ১৯৩৬ সালে মুন্সীগঞ্জে জন্মগ্রহণ করেন। ১৯৫৩ সাল থেকে তিনি সাংবাদিকতা শুরু করেন। তৎকালীন পাকিস্তান অবজারভারের মুন্সীগঞ্জ করেসপনডেন্ট হিসেবে সাংবাদিকতা জীবনের শুরু। পরবর্তী সময়ে ডন পত্রিকার ঢাকা ব্যুরো প্রধান, মর্নিং নিউজের যু্গ্ম বার্তা সম্পাদক, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক, সাপ্তাহিক ডায়ালগের সম্পাদক এবং ইংরেজি দৈনিক ইনডিপেনডেন্টের সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করেছেন। ২০০৭ সালে গঠিত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের তিনি উপদেষ্টা ছিলেন।

নিজস্ব প্রতিনিধি

Related articles