স্বাগতম :
আজ: রবিবার, জুন ১৫, ২০১৪
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

আফগান সীমান্তবর্তী উপজাতি অধ্যুষিত উগ্রবাদীদের আস্তানায় হামলাঃ শতাধিক নিহত

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ পাকিস্তান বিমান বাহিনীর জঙ্গি বিমানগুলো দেশটির আফগান সীমান্তবর্তী উপজাতি অধ্যুষিত উগ্রবাদীদের গোপন আস্তানায় হামলা করেছে। এতে শতাধিক বিদেশি উগ্রবাদী নিহত হয়েছে। উত্তর ওয়াজিরিস্তানের বয়া তহসিলে উগ্রবাদীদের প্রায় আটটি গোপন আস্তানায় ১৫ জুন (রোববার) ভোরে এ সব হামলা চালানো হয়েছে। ওই এলাকায় আত্মগোপন করে থাকা উজবেক উগ্রবাদীরাই মূলত এ সব হামলার লক্ষ্য ছিল এবং হামলায় তাদের ঘাঁটিগুলো পুরোপুরি ধ্বংস হয়ে গেছে বলে কোনো কোনো সংবাদ মাধ্যম জানিয়েছে। বন্দরনগরী করাচির আন্তর্জাতিক বিমান বন্দরে তালেবানের রক্তক্ষয়ী হামলার বদলা নেয়ার জন্য ইসলামাবাদের ওপর যখন চাপ বাড়ছে তখন এ হামলা হলো। এর আগে প্রকাশিত খবরে বলা হয়েছে, এ এলাকার উগ্রবাদী কুখ্যাত জঙ্গিরা পালাতে শুরু করেছে। পাকিস্তানের সেনাবাহিনী সামরিক অভিযান শুরু করতে যাচ্ছে বলে দীর্ঘদিন ধরে যে জল্পনা চলছে তার প্রেক্ষাপটে এ সব রক্তপিপাসু জঙ্গি পালাতে শুরু করেছে। বেশিরভাগ জঙ্গিরা পার্বত্য এলাকার আরো ভেতরে চলে গেছে বলে ওই এলাকার এক উচ্চপদস্থ কর্মকর্তা এর আগে জানিয়েছেন।

এদিকে, উত্তর ওয়াজিরিস্তানসহ সাতটি উপজাতি অধ্যুষিত অঞ্চলে পাক সেনাবাহিনীর স্থল অভিযান আসন্ন বলেও যে জল্পনা-কল্পনা দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছিল করাচির ঘটনার পর তা আরো জোরদার হয়েছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • লেবাননে বোমা হামলাঃ নিহত ৪২,আহত ৩ শতাধিক
  • আফগানিস্তানে বোমা হামলাঃ নিহত ১৮, আহত ১৫
  • ইয়েমেনে বিমান হামলাঃ ২৩ জঙ্গি নিহত
  • পাকিস্তান ও ইরাকে হামলাঃ নিহত ৩৩,আহত ৭২
  • নাইজেরিয়ার কারাগারে হামলাঃ ২০০ বন্দী মুক্ত, নিহত ১