স্বাগতম :
আজ: মঙ্গলবার, আগস্ট ২৬, ২০১৪
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

মাদারটেকে বন্যার পানি!

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ঢাকার বাসাবোতে মাদারটেকের শেখের জায়গা এলাকায় সংযোগ রাস্তা ভেঙে বন্যার পানি ঢুকছে। ২৫ আগস্ট (সোমবার) বেলা দেড়টার দিকে হঠাৎ করেই সংযোগ রাস্তাটি ভেঙে পার্শ্ববর্তী বালু নদীর পানি সেখানে ঢুকে। ওই এলাকায় সাড়ে তিন হাজারের মতো পরিবার আছে। শেখের জায়গা এলাকার এক বাসিন্দা জানান, সংযোগ রাস্তাটি আগে থেকেই খারাপ ছিল। অনেক দিন এটি সংস্কার করা হয় না। আজ বেলা দেড়টার দিকে বালু নদীর পানির তোড়ে সংযোগ রাস্তাটি ভেঙে গিয়ে এলাকাটি প্লাবিত হচ্ছে। পানিতে মাছের ঘের ভেসে যাচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের কর্মকর্তারা জানান, ব্রহ্মপুত্র অববাহিকার সিরাজগঞ্জ থেকে সারিয়াকান্দি ও আশপাশের এলাকার যমুনা নদীর পানি গত কয়েকদিন ধরে কমছে। সে পানি ভাটিতে চলে আসছে। ভাটির অঞ্চল ঢাকার আশপাশের নদীগুলোতে তাই পানি বাড়ছে। ওই কর্মকর্তারা আরও জানান, বালু নদীর পানি বিপদসীমার ৩৭ সেন্টিমিটার নিচে। কিন্তু সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় মাদারটেকের শেখের জায়গা পানিতে প্লাবিত হয়েছে। তবে ঢাকার আশপাশের নদীগুলোর মধ্যে শীতলক্ষ্যার পানি বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির ক্রমাবনতি!
  • টানা দু’দিন বৃষ্টিঃ রাজধানী’র প্রধান সড়কগুলোতেও হাঁটু পানি
  • ডাব্লিউবিবি ট্রাস্ট ও রেইন ফোরামের যৌথ মতবিনিময়ঃ পানি সংকট নিরসনে বৃষ্টির পানি ব্যবহার জরুরী
  • সিলেটের বিভিন্ন স্থান বন্যার পানিতে প্লাবিত হচ্ছে
  • ওয়াসার দুর্গন্ধযুক্ত পানি নগরবাসীর জীবনকে দুর্বিষহ করে তুলেছে