সাগর-রুনি হত্যার সুষ্ঠু তদন্তের স্বার্থে গণমাধ্যমকর্মীদের সহনশীল হতে বললেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

সাগর-রুনি হত্যার সুষ্ঠু তদন্তের স্বার্থে গণমাধ্যমকর্মীদের সহনশীল হতে বললেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার সুষ্ঠু তদন্তের স্বার্থে গণমাধ্যমকর্মীদের সহনশীল হতে বললেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান। তিনি এ ব্যাপারে তদন্তকারী সংস্থার ওপর ভরসা রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

আজ শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় খেলাঘরের শিশু জাগরণ যাত্রার উদ্বোধন করেন মিজানুর রহমান। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, যেহেতু এটি খুবই স্পর্শকাতর বিষয়। ভালোভাবে সবগুলো দিক বিবেচনায় নিয়ে মামলাটি তদন্ত করা প্রয়োজন। তাই এ ব্যাপারে তদন্তকারী সংস্থার ওপর ভরসা রেখে গণমাধ্যমকর্মীদের তিনি সহনশীল হতে বললেন।

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি গভীর রাতে পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসার শয়নকক্ষে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। পরদিন পুলিশ তাঁদের লাশ উদ্ধার করে। ঘটনাস্থল পরিদর্শন করে ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। কিন্তু ঘটনার ১১ দিন পরও কাউকে গ্রেপ্তার করতে না পারায় প্রতিবাদে গত ২২ ফেব্রুয়ারি রাস্তায় নামে ঐক্যবদ্ধ সাংবাদিক সমাজ। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উভয় অংশ, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতা ও সদস্যরা সমাবেশে অংশ নিয়ে ২৭ ফেব্রুয়ারি সব সংবাদপত্র ও সম্প্রচার মাধ্যম দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত প্রতীকী ধর্মঘট ও কালো ব্যাচ ধারণ এবং ১ মার্চ সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত জাতীয় প্রেসক্লাব চত্বরে গণ-অনশন কর্মসূচি ঘোষণা করে।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।