স্বাগতম :
আজ: বুধবার, অক্টোবর ৮, ২০১৪
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

নেপালে যাত্রীবাহী বাস খাদেঃ নিহত ৩০

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ নেপালে যাত্রীবাহী একটি বাস রাস্তা থেকে গভীর খাদে পড়ে গেলে অন্ততপক্ষে ২৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে। ৭ অক্টোবর (মঙ্গলবার) বাসটি জোগবুদা থেকে দাঙ্গাদির দিকে যাচ্ছিল। রাজধানী কাঠমান্ডু থেকে ৮০০ কিলোমিটার পশ্চিমে এই দুঘর্টনাটি ঘটে। স্থানীয় প্রতিবেদন সূত্রে জানা গেছে, বাসটি পাহাড়ি রাস্তার ওপর থেকে ৬৫৬ ফুট গভীর খাদে পড়ে গেছে।

বিবিসি জানিয়েছে, যাত্রীদের অধিকাংশই সনাতন ধর্মানুসারী। তারা দূর্গাপূজার দশমীতে আত্মীয়-স্বজনের সঙ্গে মিলিত হতে গিয়েছিলেন। পুলিশ বলছে, বাসটিতে শতাধিক যাত্রী ছিলেন। এই সংখ্যা বাসটির ধারণক্ষমতার অনেক বেশি। এদিকে কর্তৃপক্ষ বলছে, বৃষ্টির কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে। পুলিশ যাত্রীদের নামের তালিকা সংগ্রহের চেষ্টা চালাচ্ছে। কিন্তু এ ধরনের ছুটি বা অবকাশকালীন যাত্রীদের নাম তালিকাভুক্ত করা ছাড়াই বাসচালকরা পরিবহন করে থাকে।

উল্লেখ্য,২০১৩ সালের জানুয়ারিতে একই এলাকায় এক বাস দুঘর্টনায় সমসংখ্যক মানুষ নিহত হয়। কুয়াশার কারণে বাসচালক নিয়ন্ত্রণ হারালে ওই দুঘর্টনা ঘটেছিল। ঝুঁকিপূর্ণ সড়ক আর বেপরোয়া চালনার কারণে নেপালে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। প্রতি বছর দেশটিতে সড়ক দুর্ঘটনায় ১৫শ’রও বেশি মানুষের মৃত্যু হয়।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • নেপালে বাস দুর্ঘটনাঃ নিহত ২৯,গুরুতর আহত ১২
  • কালীগঞ্জে বাস উল্টে খাদে পড়ে এক শিশু নিহত আহত-২০
  • মানিকগঞ্জে যাত্রীবাহী বাসের ধাক্কায় কলেজছাত্র নিহত
  • মাদারীপুরে যাত্রীবাহী বাস উল্টে খাদেঃ নিহত ৯
  • নড়াইলে শিক্ষাসফরের বাস খাদেঃ নিহত ২,আহত ৩০