স্বাগতম :
আজ: মঙ্গলবার, অক্টোবর ২৮, ২০১৪
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

বাংলাদেশের টেস্ট জয়

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ ৯ বছর পর দেশের মাটিতে টেস্ট জিতলো বাংলাদেশ। জিম্বাবুয়েকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের সিরিজের ১-০ এগিয়ে গেলেন মুশফিকরা। ম্যাচের চতুর্থ ইনিংসে জয়ের জন্য লক্ষ্য ছিলো মাত্র ১০১ রান। এই রান করতে গিয়েই ৭ উইকেট হারাতে হয়েছে বাংলাদেশকে। এক পর্যায়ে এই লক্ষ্যই অসম্ভব বলে মনে হচ্ছিলো। কারণ শূন্যতেই তিন উইকেট হারিয়ে বসেছিলো বাংলাদেশ। তারপরও জয় এসেছে রিয়াদ, মুশফিক ও তাইজুলের হাত ধরে। ম্যাচে বল হাতে আট উইকেট নেয়ার পর ব্যাট হাতে ১৫ রান করে ম্যাচ জিতিয়ে দেন তাইজুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২৪০ (রাজা ৫১, আরভিন ৩৪; সাকিব ৬/৫৯) ও ১১৪ (সিবান্দা ১৪, চাকাবভা ১০, মাসাকাদজা ৫, রাজা ২৫, টেইলর ৪৫*, চিগুম্বুরা ০, আরভিন ১০, নিউম্বু ১, পানিয়াঙ্গারা ০, চাটারা ৪, কামুনগোজি ০; তাইজুল ৮/৩৯, শাহাদাত ১/২৫, সাকিব ১/৪৪)

বাংলাদেশ: ২৫৪ (মুশফিক ৬৪, মাহমুদুল্লাহ ৬৩, মুমিনুল ৫৩; পানিয়াঙ্গারা ৫/৫৯) ও ১০১/৭ (তামিম ০, শামসুর ০, মুমিনুল ০, মাহমুদুল্লাহ ২৮, সাকিব ১৫, মুশফিক ২৩*, শুভাগত ০, শাহাদাত ১১, তাইজুল ১৫*; চিগুম্বুরা ৪/২১, পানিয়াঙ্গারা ২/৩০, চাটারা ১/৩৪)।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • বাংলাদেশের জমজমাট জয়
  • ফাইনালে বাংলাদেশঃ জয়ের উচ্ছাস
  • বাংলাদেশের জমজমাট জয়!
  • সিলেটকে হারিয়ে খুলনার জয়
  • জয় দিয়ে বিপিএল এর যাত্রা শুরু