৩১ জানুয়ারির মধ্যে নতুন ভোটার তালিকা চূড়ান্ত হবেঃ সিইসি

৩১ জানুয়ারির মধ্যে নতুন ভোটার তালিকা চূড়ান্ত হবেঃ সিইসি

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচন জানুয়ারিতে করা সম্ভব হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকীব উদ্দিন আহমদ। ৯ ডিসেম্বর (মঙ্গলবার) কমিশন সভা শেষে ইসির মিডিয়া কক্ষে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে সিইসি এ কথা জানান। এ সময় ইসি সচিব সিরাজুল ইসলাম ও যুগ্ম-সচিব জেসমিন টুলীও উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, “মন্ত্রিসভায় ডিসিসি নির্বাচন করার ব্যাপারে প্রধানমন্ত্রীর দেয়া তাগাদার খবর পত্রিকার মাধ্যমে জেনেছি। কিন্তু এখনো পর্যন্ত সীমানা নির্ধারণ নিয়ে স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে কোনো ধরনের চিঠি পাইনি। আমাদের তাগাদা তো তারা এতদিন শুনেননি। এখন যদি উপরের চাপে দ্রুত সীমানার ব্যাপারে সমাধান হয়।” তিনি বলেন, “ওনারা যদি অল্প সময়ের মধ্যে সীমানা নির্ধারণ করে আমাদের চিঠি দেন তাহলে আমরা সে মোতাবেক ভোটার তালিকা ঠিক করবো। তবে সব কিছুই নির্ভর করছে স্থানীয় সরকার বিভাগের ওপর।” এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আগামী ৩১ জানুয়ারির মধ্যে নতুন ভোটার তালিকা চূড়ান্ত হবে। তার আগে আগামী ২ জানুয়ারিতে খসড়া তালিকা প্রকাশ করা হবে। ১৫ দিনের মধ্যে আপত্তি শোনা হবে। তারপরই চূড়ান্ত।”

তবে তফসিল ঘোষণার আগে নতুন ভোটার তালিকা চূড়ান্ত না হলে পুরনো ভোটার তালিকায় আইন অনুযায়ী আমাদের নির্বাচন করতে হবে উল্লেখ করেন তিনি।

নিজস্ব প্রতিনিধি