মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ অবৈধ সম্পদ অর্জন ও পাচারের অভিযোগে আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল পৌনে ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ শুরু হয়। জিজ্ঞাসাবাদ করছেন দুদকের উপ-পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে তাকে জিজ্ঞাসাবাদে হাজির হতে গত ৪ ডিসেম্বর গুলশানের বাসা ও বনানীর ব্যবসায়িক কার্যালয়ে চিঠি পাঠায় দুদক।

দুদক সূত্র জানায়, মুসার অবৈধ সম্পদ আছে কিনা এবং সম্পদ পাচারের বিষয়ে অনুসন্ধানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সূত্র আরো জানায়, আন্তর্জাতিক বাণিজ্য সাময়িকী ‘বিজনেস এশিয়া’র প্রতিবেদনের ওপর ভিত্তি করে দুদক তার সম্পদ যাছাই ও অর্থ পাচারের অভিযোগের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। বিদেশি সংবাদ মাধ্যমে ‘বাংলাদেশের প্রিন্স’ হিসেবে পরিচিতি পাওয়া মুসা বিন শমসের আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বেয়াই। মুসার বড় ছেলে ববি হাজ্জাজ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিশেষ উপদেষ্টার দায়িত্বে রয়েছেন।

১৯৫০ সালের ১৫ অক্টোবর বাংলাদেশের ফরিদপুরে জন্ম নেয়া মুসা ড্যাটকো গ্রুপের মাধ্যমে জনশক্তি রপ্তানির ব্যাবসা শুরু করেন। তবে তার পরিচিতি তুলে ধরতে গিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো অস্ত্র ব্যবসার কথা জানান। ১৯৯৭ সালে যুক্তরাজ্যে নির্বাচনে লেবার পার্টির প্রধানমন্ত্রী পদপ্রার্থী টনি ব্লেয়ারের নির্বাচনী প্রচারের জন্য ৫ মিলিয়ন ডলার অনুদান দেয়ার প্রস্তাব দিয়ে আলোচনায় আসেন বাংলাদেশের এই ব্যবসায়ী। বিদেশী সংবাদ মাধ্যম জানায়, সুইস ব্যাংকে মুসা বিন শমসেরের ৫১ হাজার কোটি টাকা রয়েছে।

নিজস্ব প্রতিনিধি