স্বাগতম :
আজ: সোমবার, ডিসেম্বর ২২, ২০১৪
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর

রিয়াদ হাসান,এসবিডি নিউজ24 ডট কমঃ অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশিত হবে। সচিবালয়ে নিজ দফতরে ২১ ডিসেম্বর (রবিবার) প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সাংবাদিকের এ তথ্য জানান। দুটি পরীক্ষায় এবার প্রায় ৫২ লাখ শিক্ষার্থী অংশ নিয়েছে। জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২০ লাখ ৯০ হাজার ৬৯২ জন শিক্ষার্থী এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩০ লাখ ৯৪ হাজার ২৬৫ জন অংশ নিয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, সকালে প্রধানমন্ত্রীর কাছে দুই পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ তুলে দেয়া হবে। এরপর সকাল ১১টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) ও জেডিসি (জুনিয়র দাখিল সার্টিফিকেট) পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন। প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর ফল ৩০ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করা হবে বলেও জানান মোস্তাফিজুর রহমান।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ব্যস্ততা থাকায় তিনি দুটি পরীক্ষার ফল প্রকাশের জন্য ৩০ ডিসেম্বর সময় দিয়েছেন। একই দিন বিনামূল্যের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ১৭ মে প্রকাশ হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল
  • ৩ আগস্টঃ এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হবে
  • এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত: পাসের হার ৮৯.০৩ শতাংশ
  • ৯ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে
  • এসএসসি পরীক্ষাঃ ৩ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ