স্বাগতম :
আজ: সোমবার, ডিসেম্বর ২২, ২০১৪
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর

রিয়াদ হাসান,এসবিডি নিউজ24 ডট কমঃ অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশিত হবে। সচিবালয়ে নিজ দফতরে ২১ ডিসেম্বর (রবিবার) প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সাংবাদিকের এ তথ্য জানান। দুটি পরীক্ষায় এবার প্রায় ৫২ লাখ শিক্ষার্থী অংশ নিয়েছে। জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২০ লাখ ৯০ হাজার ৬৯২ জন শিক্ষার্থী এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩০ লাখ ৯৪ হাজার ২৬৫ জন অংশ নিয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, সকালে প্রধানমন্ত্রীর কাছে দুই পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ তুলে দেয়া হবে। এরপর সকাল ১১টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) ও জেডিসি (জুনিয়র দাখিল সার্টিফিকেট) পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন। প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীর ফল ৩০ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করা হবে বলেও জানান মোস্তাফিজুর রহমান।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ব্যস্ততা থাকায় তিনি দুটি পরীক্ষার ফল প্রকাশের জন্য ৩০ ডিসেম্বর সময় দিয়েছেন। একই দিন বিনামূল্যের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ১৭ মে প্রকাশ হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল
  • ৩ আগস্টঃ এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হবে
  • এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত: পাসের হার ৮৯.০৩ শতাংশ
  • ৯ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে
  • এসএসসি পরীক্ষাঃ ৩ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ