থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে ২৪ ঘন্টা বন্ধ থাকবে রাজধানীর সব বার

থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে ২৪ ঘন্টা বন্ধ থাকবে রাজধানীর সব বার

সৌরভ চৌধুরী,এসবিডি নিউজ24 ডট কমঃ মাদকদ্রব্যের অপব্যবহার ও উচ্ছৃঙ্খলা রোধে ইংরেজি নব বর্ষ থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে ২৪ ঘন্টা বন্ধ থাকবে রাজধানীর সব বার। এছাড়া বিশেষ অভিযান চালাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)। এজন্য গঠন করা হয়েছে তিনটি বিশেষ টিম। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এ বিষয়ে ইতিমধ্যে কার্যকর ব্যবস্থা নিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণকারী সংস্থাটি।

ডিএনসি সূত্রে জানা গেছে, আগামী বুধবার থার্টি ফার্স্ট নাইট উদযাপন উপলে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে ঢাকা মহানগরীর সব বার বন্ধ এবং মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনার নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত ২১ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আইন শৃঙ্খলা সংক্রান্ত এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও পুলিশ সদর দফতরকে নির্দেশ দেয়া হয়। সিদ্ধান্তানুযায়ী, ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরের দিন (১ জানুয়ারী) সন্ধ্যা ৬টা পর্যন্ত নগরীর সব বার বন্ধ থাকবে। বিষয়টি ইতিমধ্যে বার সংশ্লিষ্টদের জানিয়ে দেয়া হয়েছে। এছাড়া থার্টি ফার্স্ট নাইটে মাদক সেবন করে রাস্তাঘাটে যাতে কেউ মাতলামি বা উচ্ছৃঙ্খলতা না করে সেজন্য ব্যবস্থা নেয়া হবে।

ইংরেজি নব বর্ষ উদযানকালে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অবৈধভাবে মাদকদ্রব্য বিক্রি ও চোরাচালনসহ মাদক বিক্রির চিহ্নিত স্থান এবং হোটেল, রেস্তোরায় অবৈধভাবে মাদক বিক্রি ও ব্যবহার রোধে মাদক বিরোধী অভিযান জোরদারে তিনটি টিম গঠন করা হয়েছে।

বিশেষ প্রতিনিধি