সালাহউদ্দিনকে গ্রেপ্তারের নোটিশ

সালাহউদ্দিনকে গ্রেপ্তারের নোটিশ

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ইন্টারপোলের ঢাকা ইউনিট ভারতের মেঘালয়ে পলাতক সালাহউদ্দিন আহমেদকে গ্রেপ্তার করার জন্য দেশটিতে তাদের ইউনিটের কাছে রেড নোটিশ পাঠিয়েছে। বিএনপি’র এই যুগ্ম মহাসচিবের বিরুদ্ধে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে এরই মধ্যে মামলা হয়েছে। বাংলাদেশেও তার বিরুদ্ধে রয়েছে বেশ কয়েকটি ফৌজদারি মামলা। যাতে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। ইন্টারপোলের ঢাকা ইউনিট গত মঙ্গলবার সালাহউদ্দিন আহমেদকে গ্রেপ্তার করার জন্য বার্তাটি পাঠায়। বার্তাটি মেঘালয়ে পৌঁছালে সেই মোতাবেক ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)কে জানানো হয়। মেঘালয়ের পুলিশ প্রধান রাজিব মেহতাকে উদ্ধৃত করে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

১২ মে (মঙ্গলবার) সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ ভারতের মেঘালয় থেকে তার স্বামী ফোন করেছেন, এমন খবর সাংবাদিকদের জানানোর পরপরই ঢাকায় ইন্টারপোলের ইউনিট তাদের ভারতীয় ইউনিটের কাছে গ্রেপ্তারের ওই নির্দেশনা পাঠায়। এর আগে সোমবার সকালে মেঘালয় পুলিশ সালাউদ্দিনকে ‘সন্দেহজনক গতিবিধি’র জন্য আটক করে। এসময় তার কাছে নিজের পরিচয় নিশ্চিত করার মতো কোনও ডকুমেন্টই ছিলো না। ভারতে প্রবেশের কোনও অনুমতি সাথে না থাকায় মেঘালয় পুলিশ তাকে ফরেনারস অ্যাক্টে আটক দেখাচ্ছে। রাজিব মেহতা অপর একটি সংবাদমাধ্যমকে বলেন, ইন্টারপোলের ঢাকা অফিস ভারতের কাছে একটি রেড কর্নার নোটিশ পাঠায় যাতে সালাহউদ্দিন আহমেদকে গ্রেপ্তার করার নির্দেশনা দেয়া হয়। সিবিআই’কে এই নোটিশের বিষয়ে জানানো হয়েছে বলেও জানান তিনি।

সালাহউদ্দিন আহমেদ মেঘালয়ের শিলং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা তাকে এখন শারীরিক ও মানসিকভাবে সুস্থ বলে জানিয়েছেন। তবে কিছু পরীক্ষা-নীরিক্ষা চলছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলেই জানা যাবে তাকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে। অন্যদিকে মেঘালয় সরকারের কর্তা ব্যক্তিরা বলছেন, সালাহউদ্দিন আহমেদের আসল পরিচয় এখনো আনুষ্ঠানিকভাবে তাদের কাছে জানা নেই। হাসপাতাল থেকে ছাড়া পেলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। ছাড়া পেলে তাকে আদালতে হাজির করানো হবে বলেও জানান পুলিশ কর্মকর্তা এম খারকারাং।

বিশেষ প্রতিনিধি

Related articles