সুন্দরবন হোটেলে ফাটল!

সুন্দরবন হোটেলে ফাটল!

নিজস্ব প্রতিদিন,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর সোনারগাঁও রোডে সুন্দরবন হোটেল ঘেঁষে ন্যাশনাল ব্যাংক লিমিটেড টুইন টাওয়ারের জন্য করা পাইলিংয়ের গর্তে হোটেলের সীমানা প্রাচীর ও সড়কের একাংশ ধসে গেছে। এ ঘটনার পর সুন্দরবন হোটেলে অবস্থানরত সকলকে সরিয়ে নেয়া হয়েছে।  এই হোটেলটিও দেবে যেতে পারে। কারণ ভবনটির ভেতরে কয়েক জায়গায় ফাটল দেখা দিয়েছে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি। ২৭ মে (বুধবার) সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে সুন্দরবন হোটেলের পাশে টুইন টাওয়ারের ভবন নির্মাণের সময় এ ঘটনা ঘটে। এতে রাস্তার পাশের অস্থায়ী কিছু দোকানসহ ফুটপাত এবং বৈদ্যুতিক খুঁটি ধসে গেছে। এ ঘটনায়  ওই এলাকার গ্যাস, পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় সুন্দরবন হোটেল থেকে অতিথিদের সরিয়ে নেয়া হয়েছে। ঘটনার কিছুক্ষণ পর থেকেই ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান শুরু করে। জায়গাটি ঝুঁকিপূর্ণ হওয়ায় নিরাপত্তার কারণে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা হোটেলের আশেপাশের এলাকায় কাউকে প্রবেশ করতে দিচ্ছে না।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি প্রাথমিকভাবে ধসে যাওয়া রাস্তা ও সুন্দরবন হোটেলের আশপাশের এলাকাকে সেফ জোন করতে বলেছেন। এ ছাড়া দুর্ঘটনাকবলিত এলাকায় সাধারণ লোকজন যাতে চলাফেরা করতে না পারেন সেজন্য আইন প্রয়োগকারী সংস্থা, ফায়ার সার্ভিস ও রাজউক কর্তৃপক্ষকে অনুরোধ জানান তিনি। মেয়র বলেন, শিগগিরই রাজউকের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় কী পদক্ষেপ নেয়া যায় তা করা হবে। সারাদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে বলে আশা করছি।  সকাল সাড়ে ১১ টার দিকে ঘটনাস্থলে আসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এখানে অন্যরা আসলেও রাজউক কর্তৃপক্ষের কোনো লোকদেরকে দেখা যাচ্ছে না। এখানেই স্পষ্টই বুঝা যাচ্ছে তাদের গাফলতি রয়েছে। ভবন নির্মাণের ডিজাইনসহ সকল কিছু দেখার দায়িত্ব রাজউকের।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক নুরুল হক জানান, আমরা ইতিমধ্যে সুন্দরবন হোটেল থেকে সবাইকে সরিয়ে নিয়েছি। কারণ ভবনটির ভেতরে কয়েক জায়গায় ফাটল দেখা দিয়েছে।

নিজস্ব প্রতিনিধি