নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপি’র

নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপি’র

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আসন্ন পবিত্র রমজান ও ঈদে নির্বিঘ্নে উৎসব ও আনন্দমুখর পরিবেশে উদ্যাপনের লক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। ১১ জুন (বৃহস্পতিবার) বিকেলে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। আইজিপি নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের মাধ্যমে জনগণের নিরাপত্তা নিশ্চিত করে পবিত্র রমজান ও ঈদ উদ্যাপন নির্বিঘ্নে করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, “মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ প্রদর্শন করে উদ্ধার অভিযান জোরদার করতে হবে। ফরমালিন ও রাসায়নিক উপাদান মিশ্রিত ফল ও খাদ্যদ্রব্য বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণের সাথে পুলিশের সুসম্পর্ক গড়ে তুলতে হবে।” জনগণকে সাথে নিয়ে অপরাধ দমনে কাজ করার জন্য তিনি পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। আইজিপি আরো বলেন, “মহাসড়কে সুষ্ঠুভাবে যানবাহন চলাচলের সুবিধার্থে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পুলিশ কোন যানবাহন তল্লাশি করবে না। মহাসড়কে ডাকাতি প্রতিরোধ এবং যানজট নিরসনে হাইওয়ে এবং জেলা পুলিশ বিশেষ তৎপর থেকে দায়িত্ব পালন করবে।”

সভায় ঢাকা মহানগরসহ সারাদেশে চাঁদাবাজি, ছিনতাই ও সন্ত্রাসী কার্যকলাপ রোধে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। রেলওয়ে স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে পকেটমার ও অজ্ঞানপার্টির তৎপরতা প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন বলেও জানানো হয়। ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন স্থানের বড় বড় শহরে বিপণী বিতান ও শপিংমল যথাসম্ভব সিসিটিভির আওতায় এনে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা হবে।

জনসাধারণের কেনা-কাটার সুবিধার্থে এবং তারাবির নামাজের সময় অপরাধমূলক তৎপরতা প্রতিরোধে গভীর রাত পর্যন্ত পর্যাপ্ত নৈশ টহলের ব্যবস্থা করা হবে। ব্যাংক ও অর্থলগ্নী প্রতিষ্ঠানে আর্থিক লেনদেনের ক্ষেত্রে পুলিশ জনসাধারণকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

নিজস্ব প্রতিনিধি