ঈদে ঘরে ফেরাঃ শেষ ভরসা ট্রেন!

ঈদে ঘরে ফেরাঃ শেষ ভরসা ট্রেন!

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বাসের অগ্রিম টিকিট বিক্রি শেষ। মাত্র তিনদিনে দেশের উত্তর ও দক্ষিনাঞ্চলে চলাচলকারী কোচ ও বাসের সব আগাম টিকিট বিক্রি হয়ে গেছে। যারা সংগ্রহ করতে পারেননি তাদের একমাত্র ভরসা এখন ট্রেন। গত ৩ জুলাই (শুক্রবার) থেকে রাজধানীর গাবতলী ও শ্যামলী থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হয়। তবে সায়েদাবাদা কিংবা মহাখালী বাস টার্মিনাল থেকে চলাচলকারী কোন বাসের অগ্রিম টিকিট বিক্রি করা হয়নি।
৫ জুলাই (রোববার) গাবতলী বাস টার্মিনালে বিভিন্ন রুটের কাউন্টারগুলোতে যাত্রীদের ভিড় ছিল একেবারেই কম। হানিফ, নাবিল, ডিপজল শ্যামলী ও কেয়াসহ বিভিন্ন কোচের কাউন্টারে ঈদের অগ্রিম টিকিট শেষ নোটিশ লাগিয়ে দেয়া হয়েছে। তবে রোজিনা, এস আর ট্রাভেলসহ কিছু নরমাল বাসের টিকিট এখনও পাওয়া যাচ্ছে। যারা টিকিট সংগ্রহ করতে পারেননি তারা ট্রেনের আশায় প্রহর গুণছেন। আগামী ১০ জুলাই থেকে বিআরটিসি বাস এবং ৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।
রেলওয়ে জানিয়েছে, ৯ জুলাই বিক্রি হবে ১৩ জুলাইয়ের টিকিট, ১০ জুলাই বিক্রি ১৪ জুলাইয়ের, ১১ জুলাই ১৫ জুলাইয়ের, ১২ জুলাই ১৬ জুলাইয়ের ও ১৩ জুলাই বিক্রি হবে ১৭ জুলাইয়ের অগ্রিম টিকিট। ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে এই অগ্রিম টিকিট বিক্রি হবে। রেলওয়ে জানিয়েছে, একজন যাত্রী চারটির অধিক টিকিট কিনতে পারবে না। এছাড়া বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না। আগামী ১৬ জুলাই থেকে ঈদ পরবর্তী ফিরতি টিকিট বিক্রি শুরু হবে।
রেলের পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রি হবে ফিরতি টিকিট। ওইদিন বিক্রি হবে ২০ জুলাইয়ের টিকিট, ১৭ জুলাই ২১ জুলাইয়ের, ১৮ জুলাই ২২ জুলাইয়ের, ১৯ জুলাই ২৩ জুলাইয়ের ও ২০ জুলাই ২৪ জুলাইয়ের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি হবে। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন হতে বিশেষ ব্যবস্থায় ফিরতি অগ্রিম টিকিট বিক্রি হবে।

নিজস্ব প্রতিনিধি