স্বাগতম :
আজ: সোমবার, জুলাই ১৩, ২০১৫
উৎসব আমেজ রাজধানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ নিউ ইয়র্কের বাস টার্মিনালে বিস্ফোরণ কমানো হয়েছে স্বর্ণের দাম শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন বিআরটিসি বাসে ধুমপানমুক্ত সাইন স্থাপন ট্রাম্পের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ চালে’র কেজি ৭০, আলু’র ১ টাকা ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা বালিতে আগ্নেয়গিরি: সর্বোচ্চ সতর্কতা

১৫ জুলাই ব্যাংক খোলা থাকবে

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ঈদ-উল-ফিতর এর আগে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ১৫ জুলাই (বুধবার) গার্মেন্ট এলাকায় ব্যাংক খোলা থাকবে। ১২ জুলাই (রোববার) এক বিজ্ঞপ্তির মাধ্যমে তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের এ নির্দেশনা দেয় কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের কেবলমাত্র তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক খোলা থাকবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, তৈরি পোশাক খাতের শ্রমিকদের বেতন ও বোনাস দেয়ার সুবিধার্থে ১৫ জুলাই শবেকদরের ছুটির দিনও ব্যাংক খোলা রাখতে হবে। এ ছাড়া শুক্র ও শনিবার বিমান, সমুন্দ্র ও স্থল বন্দরগুলোতে অবস্থিত ব্যাংক শাখা খোলা রাখতে হবে। এ সব দিন যারা অফিস করবেন তাদের যুক্তিসঙ্গত ভাতা প্রদানেরও পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ২৮ জুলাই থেকে ডিসি সম্মেলন
  • রাষ্ট্রয়ত্ব ৫ ব্যাংক থেকে অন্তত ১১শ’ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
  • সব চাকরিতে বেতন বাড়লেও বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের কমে!
  • গ্রামীণ ব্যাংক নিয়ে সরকারের উদ্দেশ্য ভালোঃ অর্থমন্ত্রী
  • ১৮ আগষ্ট ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে