স্বাগতম :
আজ: সোমবার, আগস্ট ১০, ২০১৫
উৎসব আমেজ রাজধানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ নিউ ইয়র্কের বাস টার্মিনালে বিস্ফোরণ কমানো হয়েছে স্বর্ণের দাম শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন বিআরটিসি বাসে ধুমপানমুক্ত সাইন স্থাপন ট্রাম্পের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ চালে’র কেজি ৭০, আলু’র ১ টাকা ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা বালিতে আগ্নেয়গিরি: সর্বোচ্চ সতর্কতা

সুন্দরবনে বন্দুকযুদ্ধঃ নিহত ৬

খুলনা প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সুন্দরবনের কয়রা উপজেলার মাদারবাড়িয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু ইলিয়াস-জাহাঙ্গীর বাহিনীর ছয়জন নিহত হয়েছে। ৯ আগস্ট (রোববার) বিকেল পৌনে ৪টায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি বাঘের চামড়া এবং অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। এ সময় কয়রা থানার অফিসার ইনচার্জসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

খুলনা জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ত ম রোকনুজ্জামান জানান,  রোববার সকালে কয়রা উপজেলার সুন্দরবনের দক্ষিণ বেদকাশি ইউনিয়নের চরামুখা গ্রামের গাজীবাড়ী এলাকা থেকে কয়রা থানা পুলিশ সাত বনদস্যুকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের বনদস্যু ইলিয়াস-জাহাঙ্গীর বাহিনীর সদস্য বলে জানায় এবং অস্ত্রভাণ্ডার সুন্দরবনের গহিনে রয়েছে বলে স্বীকার করে। দুপুরের পর পুলিশ তাদের নিয়ে সুন্দরবনের মাদারবাড়িয়া খালের উত্তর পাশে পৌঁছালে আস্তানায় লুকিয়ে থাকা তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় পুলিশও পাল্টা গুলিবর্ষণ করে। ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে এক পর্যায়ে ক্রসফায়ারে পড়ে আনসার সানা (৫৫), সিদ্দিক সানা (৪৫), বাপ্পি হোসেন (২০), রফিকুল ইসলাম (৩৮), মজিদ গাজী (৩৫) ও মামুন গাজী (২৫) নিহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি বাঘের চামড়া এবং চারটি বিদেশি বন্দুক, একটি বিদেশি পিস্তল, সাত রাউন্ড বন্দুকের গুলি, গুলির খোসা ও কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করে। এ ঘটনায় কয়রা থানার অফিসার ইনচার্জ হরেন্দ্রনাথ সরকারসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে আটকৃত নাজমা বেগমকে পুলিশ ছেড়ে দেয় বলে জানা গেছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • সুন্দরবনে ৮১ জন হরিণ শিকারি গ্রেফতার
  • সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধঃ নিহত ৩
  • সুন্দরবনে বন্দুকযুদ্ধঃ নিহত ৪
  • সুন্দরবনে বনদস্যুর মধ্যে গুলি বিনিময়ঃ নিহত ২
  • নোয়াখালীতে বন্দুকযুদ্ধঃ নিহত ৩