বাজার স্থিতিশীল রাখতে টিসিবি’র উদ্যোগ

বাজার স্থিতিশীল রাখতে টিসিবি’র উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে। তবে একজন ক্রেতা একসঙ্গে দুই কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবেন না।

১৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় টিসিবি খোলা ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করছে। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাজার স্থিতিশীল রাখতে টিসিবির এ উদ্যোগ। আজ থেকে সারা দেশে ১৭৩ স্থানে খোলা ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি। শুধু পেঁয়াজই নয়, এর সঙ্গে চিনি ও সয়াবিন তেল বিক্রি হচ্ছে। প্রতি কেজি চিনি ৩৭ এবং সয়াবিন তেল ৮৯ টাকায় বিক্রি হচ্ছে। একজন ক্রেতা একসঙ্গে সর্বোচ্চ চার কেজি চিনি এবং ১০ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

টিসিবির ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা যায়। সেখানে বলা হয়েছে, ঢাকায় ২৪ স্থানে, চট্টগ্রামে ১০ ও অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং বাকি জেলা সদরে দুটি করে খোলা ট্রাকে পণ্য বিক্রয় কার্যক্রম চলছে।

ঢাকা শহরে খোলা ট্রাকে পণ্য বিক্রয়ের স্থান: প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তানবাজার, মতিঝিল শাপলা চত্বর, দৈনিক বাংলা মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, ছাপরা মসজিদ ও পলাশী বাজার, রামপুরা বাজারে টিসিবির পণ্য পাওয়া যাচ্ছে। আগারগাঁও, শেওড়াপাড়া বাজার, মিরপুর-১-এর মুক্তিযোদ্ধা মার্কেট, মোহাম্মদপুর টাউন হল ও জিগাতলা কাঁচাবাজার, মিরপুর গোলচত্বর, খামারবাড়ি, কচুখেত বাজারেও পণ্য বিক্রি হচ্ছে। এ ছাড়া ইত্তেফাক মোড়, মতিঝিল বিমান অফিস, দিলকুশা, নিউমার্কেট, সায়েন্স ল্যাব ও কলাবাগান, জুরাইন ও শনির আখড়া, কলমিলতা বাজার, মালিবাগ বাজার, মহাখালী কাঁচাবাজার ও খিলগাঁও তালতলা কাঁচাবাজারে টিসিবির পণ্য পাওয়া যাচ্ছে।

নিজস্ব প্রতিনিধি

Related articles