স্বাগতম :
আজ: মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৮, ২০১২
উৎসব আমেজ রাজধানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ নিউ ইয়র্কের বাস টার্মিনালে বিস্ফোরণ কমানো হয়েছে স্বর্ণের দাম শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন বিআরটিসি বাসে ধুমপানমুক্ত সাইন স্থাপন ট্রাম্পের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ চালে’র কেজি ৭০, আলু’র ১ টাকা ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা বালিতে আগ্নেয়গিরি: সর্বোচ্চ সতর্কতা

সুন্দরবনে বন্দুকযুদ্ধঃ নিহত ৪

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুধমুখী খালে আজ মঙ্গলবার সকালে বনদস্যু গামা বাহিনীর সঙ্গে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ চারজন নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অন্তত ৩০টি আগ্নেয়াস্ত্র ও শতাধিক গুলি উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৮ এই দাবি করেছে। র‌্যাব-৮-এর পটুয়াখালী ক্যাম্পের লে. কমান্ডার মো. নূরুজ্জামান আজ দুপুর ১২টার দিকে জানান, বনদস্যু গামা বাহিনীর আগ্নেয়াস্ত্রের চালান সুন্দরবনে আসছে—এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল দুধমুখী খাল এলাকায় অবস্থান নেয়। সকাল পৌনে ১০টার দিকে র‌্যাব একটি ট্রলারকে চ্যালেঞ্জ করে। এ সময় ট্রলার থেকে র‌্যাবের ওপর গুলিবর্ষণ করা হয়। একপর্যায়ে দস্যুরা বনের ভেতরে ঢুকে গুলি ছোড়া অব্যাহত রাখে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় এক ঘণ্টা ধরে বন্দুকযুদ্ধ শেষে দস্যুরা পিছু হটলে র‌্যাব ওই এলাকায় তল্লাশি চালায়। এ সময় তাঁরা সেখান থেকে চারটি মৃতদেহ, তাদের সঙ্গে থাকা দেশি-বিদেশি বিভিন্ন ধরনের ৩০টি আগ্নেয়াস্ত্র ও শতাধিক গুলি উদ্ধার করে।

মো. নূরুজ্জামান জানান, র‌্যাব এখনো ঘটনাস্থলে রয়েছে। আগ্নেয়াস্ত্র ও গুলির প্রকৃত সংখ্যা ও ধরন সম্পর্কে পরে জানানো যাবে। নিহতদের পরিচয় জানা যায়নি। তবে শনাক্ত করার চেষ্টা চলছে। সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মিহির কুমার দো দুপুর সাড়ে ১২টার দিকে বলেন, বন্দুকযুদ্ধের ঘটনায় চারজন নিহত এবং বেশ কিছু আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারের খবর তিনি বনকর্মী ও র‌্যাবের মাধ্যমে জেনেছেন। তবে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গুলির সুনির্দিষ্ট সংখ্যা এখনো জানা যায়নি। বন বিভাগের একটি দল র‌্যাবের আরেকটি দলকে নিয়ে কটকা অভয়ারণ্য ক্যাম্প থেকে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে।

প্রসঙ্গত, জুলফিকার আলী গামার নেতৃত্বে ‘গামা বাহিনী’ নামে সংগঠিত একটি বনদস্যু দল সুন্দরবনে জেলে নৌকায় ডাকাতি, অপহরণ ও মুক্তিপণ আদায় করে আসছে বলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা গেছে। তাঁর বাড়ি বাগেরহাটের মংলা উপজেলা এলাকায়।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • চট্রগ্রামে ট্রাক ও অটোরিকশা মুখোমুখি সংঘর্ষঃ নিহত ৪,আহত ২
  • মাদারীপুরে যাত্রীবাহী বাস উল্টে খাদেঃ নিহত ৯
  • সুন্দরবনে বনদস্যুর মধ্যে গুলি বিনিময়ঃ নিহত ২
  • কক্সবাজারের মহেশখালীতে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
  • নোয়াখালীতে বন্দুকযুদ্ধঃ নিহত ৩