উত্তরা থেকে এমপি লিটন গ্রেফতার

উত্তরা থেকে এমপি লিটন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে শিশুকে গুলি করে হত্যাচেষ্টা মামলার আসামি গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে গ্রেফতার করেছে পুলিশ। ১৪ অক্টোবর (বুধবার) রাত ১০টার দিকে রাজধানীর উত্তরার ৯ নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন ডিএমপির উপ-কমিশনার নাজমুল আলম।

গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জের গোপালচরণ এলাকায় এমপি লিটনের ছোড়া গুলিতে গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ (৮) দুই পায়ে গুলিবিদ্ধ হয় বলে পরিবারের অভিযোগ। সে বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনার পরদিন আহত সৌরভের বাবা এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই মামলার পর আত্মগোপনে ছিলেন আওয়ামী লীগের এ নেতা। এরপর ভাংচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার রহমান নামে সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের এক বাসিন্দা।

এদিকে দুই মামলায় জামিন চাইতে গত সোমবার হাই কোর্টে হাজির হন লিটন। কিন্তু জামিন আবেদন খারিজ করে হাই কোর্ট তাকে ১৮ অক্টোবরের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

নিজস্ব প্রতিনিধি