স্বাগতম :
আজ: শনিবার, অক্টোবর ২৪, ২০১৫
উৎসব আমেজ রাজধানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ নিউ ইয়র্কের বাস টার্মিনালে বিস্ফোরণ কমানো হয়েছে স্বর্ণের দাম শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন বিআরটিসি বাসে ধুমপানমুক্ত সাইন স্থাপন ট্রাম্পের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ চালে’র কেজি ৭০, আলু’র ১ টাকা ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা বালিতে আগ্নেয়গিরি: সর্বোচ্চ সতর্কতা

বিদেশী চলাচলে সতর্কতা গ্রহণের বার্তা

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ বাংলাদেশে অবস্থানরত নাগরিকদের ফের সতর্ক করেছে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া। বাংলাদেশে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলে হামলার পর নিজ নিজ দেশের নাগরিকদের চলাচলের ক্ষেত্রে সতর্কবার্তা হালনাগাদ করেছে দেশ দুইটি।

২৪ অক্টোবর (শনিবার) দুপুরে দেশ দুইটি পৃথক পৃথক বার্তায় বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের উচ্চমাত্রার সতর্কতা গ্রহণ করতে বলেছে। যুক্তরাজ্য সরকারের হালনাগাদ করা সতর্কবার্তায় বলা হয়, ঢাকায় শিয়াদের জমায়েতে বোমা হামলার ঘটনা ঘটেছে। যেকারণে সীমিতভাবে চলাচলের জন্য পূর্বে যে পরামর্শ দেয়া হয়েছিল তা বজায় থাকবে। এখানে বড় মাপের সন্ত্রাসী কর্মকাণ্ডের ঝুঁকি রয়েছে। পশ্চিমাদের ওপরও হামলার আশঙ্কা রয়েছে।
অন্যদিকে অস্ট্রেলিয়া সরকারের জারি করা সতর্কতায় বলা হয়, শিয়াদের ওপর হাতবোমা হামলায় একজন নিহত ও বহু আহত হয়েছে। অস্ট্রেলিয়া সরকার তার নাগরিকদের এই সময়ে শুধুমাত্র গাড়িতে করে চলাচলের পরামর্শ দিচ্ছে। একই সঙ্গে জনাকীর্ণ স্থানগুলো এড়িয়ে চলতে বলা হচ্ছে। সতর্কতার মাত্রায় কোনো পরিবর্তন নেই। বাংলাদেশে চলাচলের ক্ষেত্রে উচ্চমাত্রার সতর্কতা গ্রহণ করতে বলা হচ্ছে। এর আগে ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার ও জাপানী নাগরিক হোশি কুনিও হত্যার ঘটনায় যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশ সতর্কতা জারি করে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • উপকূলে ৩ নম্বর সতর্কতা সংকেত
  • চট্টগ্রাম ও মংলা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে
  • চিলির উত্তরাঞ্চলে ভূমিকম্পঃ সুনামি সতর্কতা জারি
  • সুনামি সতর্কতা প্রত্যাহার ।। চট্টগ্রাম বিমানবন্দরে স্বাভাবিক কার্যক্রম
  • বজ্রমেঘের প্রভাবে ঝড়ো বাতাসঃ সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত