২১ অগাস্টের গ্রেনেড হামলার অভিযোগঃ ৫ মার্চ আদেশ প্রদানের দিন ধার্য

২১ অগাস্টের গ্রেনেড হামলার অভিযোগঃ ৫ মার্চ আদেশ প্রদানের দিন ধার্য

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ২১ অগাস্টের গ্রেনেড হামলার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫২ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশের সময় পিছিয়েছে। বৃস্পতিবার পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশে অবস্থিত অস্থায়ী এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন ৫ মার্চ আদেশ প্রদানের জন্য দিন ধার্য করেছেন। মামলার নথি পর্যালোচনা করতে না পারায় তিনি এ সময় পিছিয়েছেন।

ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আগামী ৫ মার্চ এই অভিযোগ গঠন হবে। ট্রাইব্যুনালের বিচার মো. শাহেদ নূর উদ্দিন অভিযোগ গঠনের নির্ধারিত দিন বুধবার নতুন তারিখ ঠিক করে দেন। যথাযথ প্রস্তুতির অভাবে বিচারক অভিযোগ গঠনের সময় পিছিয়েছেন বলে আইনজীবীরা জানিয়েছেন। নাজিমউদ্দিন রোডে ট্রাইব্যুনালের বিশেষ এজলাসে এই মামলার বিচার চলছে।

খালেদা জিয়ার ছেলে তারেক রহমান, খালেদার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ ৩০ জনকে আসামির তালিকায় যোগ করে গত বছরের ৩ জুলাই এই মামলার সম্পূরক অভিযোগপত্র দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আসামিদের অনেকে অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করলে দীর্ঘদিন ধরে সেই আবেদনগুলোর শুনানি শেষ হয়। এরপরই অভিযোগ গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।

নতুন ৩০ জন যোগ হওয়ায় আলোচিত এই মামলার আসামির সংখ্যা ৫২ জনে দাঁড়িয়েছে।

নতুন অন্য আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, খালেদা জিয়ার ভাগ্নে সাইফুল ইসলাম ডিউক, বিএনপির সংসদ সদস্য শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ, ঢাকার কাউন্সিলর আরিফুল ইসলাম আরিফ।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।