পুরস্কার পাচ্ছেন পুলিশের ১০২ কর্মকর্তা

পুরস্কার পাচ্ছেন পুলিশের ১০২ কর্মকর্তা

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ পুলিশের বিভিন্ন পর্যায়ের ১০২ কর্মকর্তা ও কর্মচারীকে সাহসিকতা ও সেবার স্বীকৃতি হিসেবে পুরস্কার দিতে যাচ্ছে সরকার। ৪ ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়া হচ্ছে। আগামী ২৬ জানুয়ারি পুলিশ সপ্তাহ, ২০১৬ উপলক্ষে এই পদক প্রদান করা হবে। ইতোমধ্যে সেই  তালিকা চূড়ান্ত করা হয়েছে। পুলিশ সদর দফতরের সংশ্লিষ্ট শাখা থেকে এ তথ্য জানা গেছে।

পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৯ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সাহসিকতা এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৩ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)- সেবা পদক প্রদান করা হবে।  এ ছাড়া ৪০ জনকে প্রেসিডেন্টের পুলিশ পদক (পিপিএম)- সেবা ও সাহসিকতা এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০ পুলিশ সদস্য প্রেসিডেন্টের পুলিশ পদক (পিপিএম)- সাহসিকতা পদক প্রদান করা হবে।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার, মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. কায়ুমুজ্জামান, লালবাগ বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মফিজ উদ্দিন আহমেদ, ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায়ের নাম পদক পাওয়ার তালিকায় রয়েছে।

এ ছাড়া ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান ও গাজীপুর জেলার পুলিশ সুপার (এসপি) হারুন অর রশীদও এই তালিকায় রয়েছেন।

নিজস্ব প্রতিনিধি