সাইবার অপরাধীদের দমন করার বিকল্প নেইঃ তথ্যমন্ত্রী

সাইবার অপরাধীদের দমন করার বিকল্প নেইঃ তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ‘দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়তে জঙ্গি ও সাইবার অপরাধীদের দমন করার বিকল্প নেই’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ২০ জানুয়ারী (বুধবার) রাজধানীর এলিফ্যান্ট রোডে মাল্টিপ্লান কম্পিউটার সিটি সেন্টারে ছয়দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ উদ্বোধন করার সময় এ কথা বলেন তিনি।

‘জাতির পিতা বঙ্গবন্ধু দেশের স্বাধীনতার দরজা উন্মুক্ত করেছেন আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছেন’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার যে সকল ক্ষেত্রে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়েছে, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, তথ্যপ্রযুক্তির সুচারু প্রয়োগ ও জঙ্গিদমন তার মধ্যে অন্যতম।’
হাসানুল হক ইনু বলেন, ‘ইন্টারনেট মানুষের মৌলিক অধিকারগুলির একটি হিসেবে ঘোষিত হওয়া উচিত এবং পরিতাপের বিষয়, বেগম জিয়া প্রথম থেকেই তথ্যপ্রযুক্তির প্রয়োগ ও ডিজিটাল বাংলাদেশ গড়ার বিষয়টিকে কটাক্ষ করে আসছেন।’

কম্পিউটার সিটি সেন্টার দোকানমালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহসানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি, শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, তথ্যপ্রযুক্তি মোস্তফা জব্বারসহ সমিতির প্রধান উপদেষ্টা মোস্তফা মহসীন মন্টু ও সাধারণ সম্পাদক ইঞ্জি: সুব্রত সরকার সকলেই ভ্যাট প্রদান ব্যবস্থায় নিয়মতান্ত্রিকতা বজায় থাকার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

এ বছরের মেলাটি কম্পিউটার সিটি সেন্টার দোকানমালিক সমিতির সপ্তম আয়োজন। ২৫ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি এমেলায় অংশ নিচ্ছে সাড়ে ছয়শ ব্যবসা প্রতিষ্ঠান। মেলাতে তথ্যপ্রযুক্তিপণ্যে মূল্যছাড়, শিশু-কিশোরদের প্রতিযোগিতাসহ নানা আয়োজন রয়েছে।

নিজস্ব প্রতিনিধি