স্বাগতম :
আজ: সোমবার, মার্চ ২৮, ২০১৬
৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ ভূমিকম্পের কালপর্ব ২০১৮? তারেক-সালামের বিচার শুরু সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র

লাহোরে আত্মঘাতী বোমা হামলা

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ পাকিস্তানের লাহোরের ইকবাল শহরের গুলশান-ই-ইকবাল পার্কে ২৮ মার্চ (রবিবার) বিকালে এক শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে ৬৪ জন নিহত এবং শতাধিক লোক আহত হয়েছে। নিহতদের সংখ্যা আরও বাড়ার আশংকা রয়েছে। শহরের এসপি ড. মোহাম্মদ ইকবাল জানান, একটি শিশু পার্কে আত্মঘাতী বোমা হামলায় এই হতাহতের ঘটনা ঘটে। এলাকাটি লাহোরের একটি প্রসিদ্ধ আবাসিক এলাকা। নিহতদের বেশিরভাগই শিশু ও নারী। বিকালে যখন বিস্ফোরণ ঘটে তখন পার্কটি শিশু ও মহিলাতে ঠাসা ছিল।

একজন প্রত্যক্ষদর্শী জানান, পার্কের চারদিক রক্তের বন্যায় ভাসছে। যেদিকে তাকাই শুধু লাশ আর মানুষের শরীরের বিখণ্ডিত অংশ। আমরা আহতদের রিকশা এবং ট্যাক্সিতে করে হাসপাতালে নিয়ে গেছি। ইস্টার সানডে হওয়াতে মানুষের প্রচুর ভীড় ছিল পার্কে। রাস্তায়ও প্রচুর ট্রাফিক জ্যাম। পার্কটিতে প্রবেশের অনেকগুলো গেট রয়েছে। ঘটনার সময় নিরাপত্তারক্ষীদের উপস্থিতি অনেক কম ছিল।

একজন উদ্ধারকর্মী জানান, তারা সন্ধ্যা ৬টা ৪৪ মিনিট নাগাদ প্রথম জরুরি ফোন কল পান। এরপর পরই ঘটনাস্থলে ২০টি অ্যাম্বুলেন্স এসে পৌঁছেছে। শহরের সবগুলো হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে। পুলিশ এলাকাটি ঘেরাও করে রেখেছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • চট্টগ্রামে বোমা হামলা: আটক ২
  • আফগানিস্তানে প্রেসিডেন্ট পদপ্রার্থীর গাড়ি বহরে বোমা হামলা
  • যশোরে বিএনপি অফিসে বোমা হামলাঃ আহত-১০
  • সচিবালয়ের ২ নম্বর ফটকের কাছে ২টি বোমা বিস্ফোরণ!
  • পাকিস্তানে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলা ॥ নিহত ১০