কলকাতায় উড়াল সেতুতে ধসঃ নিহত ২২,আহত দেড় শতাধিক

কলকাতায় উড়াল সেতুতে ধসঃ নিহত ২২,আহত দেড় শতাধিক

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ ভারতের কলকাতায় নির্মাণাধীন উড়াল সেতু ভেঙ্গে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। জীবিত উদ্ধার কয়েকজনের অবস্থা আশংকাজনক। এই ঘটনায় আহত হয়েছেন দেড় শতাধিক মানুষ। ধ্বংসস্তূপে চাপা পড়েছে বহু মানুষ। উদ্ধারকাজে পুলিশের সঙ্গে অংশ নিচ্ছে সেনাবাহিনী।

অর্ধযুগ ধরে চলছিল কলকাতার বিবেকানন্দ উড়াল সেতুর নির্মাণকাজ। বেলা সাড়ে ১২টার দিকে হঠাৎ গণেশ টকিজের কাছে প্রচন্ড শব্দে ভেঙে পড়ে উড়াল সেতুর বিশাল অংশ। মুহূর্তেই জনবহুল এলাকা পরিণত হয় মৃত্যুপুরীতে।

আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ধ্বংসস্তূপের নিচে যাত্রীবাহী বাসসহ চাপা পড়ে দেড়শতাধিক মানুষ। কলকাতার ফায়ার সার্ভিস, পুলিশ এবং সেনাবাহিনীর সঙ্গে উদ্ধারকাজে অংশ নেয় স্থানীয়রা। আটকা পড়াদের উদ্ধারে ধ্বংসস্তুপের নিচে পাঠানো হয় বিশেষ ক্যামেরা।

ভেঙে পড়া অংশটিতেই একদিন আগে ঢালাই করা হয়েছিলো বলে জানা গেছে। আর নির্মাণকাজে নিম্নমানের মালামাল ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ এলাকাবাসীর। কলকাতার দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং দুঙ্গারপুর। ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলেছেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। নিহতদের পরিবার প্রতি ৫ লাখ ও আহতদের ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আন্তর্জাতিক ডেস্ক

Related articles