আমবাগান বস্তিতে আগুনঃ আড়াই ঘন্টায় নিয়ন্ত্রণ

আমবাগান বস্তিতে আগুনঃ আড়াই ঘন্টায় নিয়ন্ত্রণ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর গ্রিন রোডের আমবাগান বস্তিতে যে আগুন লেগেছে তা নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ইব্রাহীম। তিনি জানান, এখানে ১৪টি ইউনিট কাজ করেছে। মোহাম্মদপুর ফায়ার স্টেশনের কর্মী মোহাম্মদ খবির দায়িত্ব পালনকালে দেয়াল ধসে আহত হয়েছেন। এছাড়া কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনাস্থল পরিদর্শনে এসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বুধবার সকাল ৮টা  ১০মিনিটে আগুন লাগে, এতে ৬০ থেকে ৬২টি ঘর পুড়ে যায়। এখন পর্যন্ত কোন হতাহতের খবর আমরা পাইনি।

তিনি আরো বলেন, এই বস্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা ৩০ থেকে ৩৫বছর ধরে বসবাস করে আসছিলেন। তাদের পুনর্বাসনের জন্য আমাদের যা যা করনীয়  আমরা তা করবো। কিছুক্ষনের মধ্যেই জেলা প্রশাসক কার্যালয়ের লোকজন এসে ক্ষয়ক্ষতি নিরুপণ করবেন। তারপরই ক্ষতিপূরণ নিয়ে ভাবা হবে।

র‍্যাব-২ এর প্লাটুন কমান্ডার নাসিরুদ্দিন আহমেদ বলেন, পিলখানা, মোহাম্মদপুর বসিলা ও শিয়া মসজিদ থেকে ৮ প্লাটুন র‍্যাব কর্মী এখানে নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন। এছাড়া সাদা পোশাকেও তাদের আরো সদস্য মোতায়েন রয়েছেন।

এদিকে বস্তিবাসি যার যার মালামাল নিয়ে বস্তিসংলগ্ন আইবিএ হোস্টেল এবং গ্রিন রোডের ফুটপাতে আশ্রয় নিয়েছেন। অনেকেই ঘরের মালপত্র উদ্ধার করতে না পেরে আহাজারি করছেন। তাদের দাবি আগুনে অন্তত ৬০-৬৫ ঘর পুড়ে গেছে।

নিজস্ব প্রতিনিধি