ব্যবস্থা নেয়া উচিতঃ নাসিম

ব্যবস্থা নেয়া উচিতঃ নাসিম

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মূখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, নারায়ণগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সংসদ সদস্য যেভাবে একজন প্রধান শিক্ষককে লাঞ্ছিত ও হেনস্তা করেছেন, এ অপরাধ ক্ষমার অযোগ্য। আইন অনুযায়ী সে যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। ১৮ মে (বুধবার) দুপুরে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
নারায়ণগঞ্জে সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষককে চাকরিতে পুর্নবহালের দাবি জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশে সকল সম্প্রদায়ের মানুষের জন্য শান্তিপূর্ণ অবস্থান থাকবে। এই ধরণের ঘটনার জন্য কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে। একটি অজুহাতকে কেন্দ্র করে শিক্ষককে অপমান-অপদস্ত করার পর চাকরিচ্যুত করে অন্যায় করা হয়েছে। তাই অবিলম্বে ওই প্রধান শিক্ষককে চাকরিতে পূর্ণবহাল করা উচিত বলেও মনে করেন তিনি। আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, একজন সংসদ সদস্য যে কাজটি করেছেন, তাতে তার (সংসদ সদস্য) মর্যাদা রক্ষা করতে পারেননি। তিনি অন্য সংসদ সদস্যদের মর্যাদাও ক্ষুন্ন করেছেন বলে অভিযোগ করেন তিনি।
বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করতে তুরস্ক ও পাকিস্তানের প্রতি  কড়া হুশিয়ারি উচ্চারণ করে ১৪ দলের মূখপাত্র বলেন, ১৪ দল মনে করে তুরস্ক থেকে যে প্রতিক্রিয়া দেয়া হচ্ছে, এটা দুঃখজনক। তুরস্ক একদিন লাখ লাখ আমেনিয়ানদের হত্যা করেছে। অথচ বাংলাদেশ যখন একাত্তরের মানবতাবিরোধীদের বিচার করছে, সেই সময় তুরস্ক মানবতার কথা বলে! তাই তুরস্ক বা পাকিস্তান যেই হোক না কেন বাংলাদেশের বিষয়ে মন্তব্য করার ক্ষেত্রে হুশিয়ার করে দেন তিনি। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপির নেতা আসলাম চৌধুরী মোসাদের মতো জঘণ্য গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠক করেছেন সরকারকে উৎখাত করার জন্য। যে ইসরাইল লাখ লাখ ফিলিস্তিনীকে হত্যা করেছে, তাদের গোয়েন্দা সংস্থার সঙ্গে বিএনপি বৈঠক করে চক্রান্ত করছে। এখন তারা বলছে, চক্রান্ত করে নাকি আসলাম চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। বিএনপি প্রকাশ্যে আসলামকে প্রটেকশন দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
জোটের এই মুখপাত্র বলেন, আগামী ২৪ মে সারাদেশের জেলায় জেলায় ১৪ দল প্রতিবাদ সমাবেশ করবে। এই দিন মূল সমাবেশটি হবে চট্টগ্রামের লালদীঘির ময়দানে। লালদীঘির ময়দানে কেন্দ্রীয় ১৪ দলের নেতারা উপস্থিত থাকবেন। এছাড়াও ধানের ন্যায্য মূল্য নির্ধারণের জন্য কৃষিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানায় ১৪ দল। অপরদিকে গণপরিবহনের ভাড়া কমানোর উদ্যোগ কার্যকর করারও দাবি জানান জোট নেতারা। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাসদ (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষি বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, জাসদ (একাংশ) সাধারণ সম্পাদক শিরীন আখতার, তরিকত ফেডারেশন মহাসচিব এম এ আউয়াল, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদ আহ্বায়ক রেজাউর রশীদ খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

নিজস্ব প্রতিনিধি