স্বাগতম :
আজ: শুক্রবার, মে ২০, ২০১৬
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

শ্যামল কান্তি রোদ্দুর হর হতে পারেনি…

জ.ই.মামুন: কিছুক্ষণ আগে শ্যামল কান্তি ভক্তের সাথে কথা হলো, টেলিফোনে। এই শ্যামল কান্তি ভক্তের পরিচয় তো এরই মধ্যে সবার জানা। নারায়নগঞ্জের হাসপাতালে চিকিতসাধীন ক্ষত বিক্ষত এই শিক্ষক। কথা বলতে পারছিলেন না ঠিক মতো। বললেন, কেবল কান ধরে উঠবস করেই ক্ষ্যান্ত হয়নি পরাক্রমশালীরা, তাকে শারীরিকভাবেও আঘাত করা হয়েছে, এমনকি মাথায় ইট দিয়ে আঘাত করা হয়েছে। সেই অবস্থায় তার কাছ থেকে পদত্যাগপত্রেও সই নেয়া হয়েছে। এখন আর তারা মাথাও ঠিক মতো কাজ করছে না। তিনি বললেন, আমি তো মৃত, মরা মানুষের সাথে কি কথা বলবেন? আমাকে মেরে ফেলা হয়েছে।

বললাম, আমরা আপনার অপমানের বিচার চাই। দেশে কত মানুষ আপনার জন্য রাস্তায় নেমেছে, প্রতিবাদ করছে, লেখালেখি হচ্ছে। প্রতিবাদ সমাবেশ- টক শো নিউজ কত কিছু হচ্ছে- আমরা দোষীদের বিচার চাই, চাই আপনাকে সসম্মানে আপনার প্রিয় স্কুলের প্রধান শিক্ষকের পদে ফিরিয়ে দিতে। অনেক্ষণ চুপ করে থেকে বিষণ্ণ শ্যামল কান্তি বললেন, আপনারা কিছুই পারবেন না! তার কথাটা অভিশাপের মতো আমার কানে বার বার বাজছে। আসলেই কি আমরা কিছু পারি?

[জ.ই.মামুনঃ প্রধান নির্বাহী সম্পাদক,এটিএন বাংলা।।]
{লেখাটি,লেখকের ফেসবুক স্ট্যাটাস থেকে নেয়া।।}

প্রাসঙ্গিক সংবাদঃ

  • আমরা অর্থনৈতিকভাবে দরিদ্র হতে পারি কিন্তু মেধাহীন নইঃ শিক্ষামন্ত্রী
  • আফগানিস্তানে গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে দিয়ে ক্ষমতার হস্তান্তর হতে যাচ্ছে
  • যাঁরা আমাদের সত্যিকারের বড় হতে শেখায়–
  • একবার এমপি হতে পারলে আর কিছু হওয়ার দরকার ছিল না, আর কিছু চাওয়ারও ছিল না
  • ধনী হতে চাইলে বিয়ে করুন