মগবাজার ফ্লাইওভারে যাত্রীবাহী বাস চলাচল স্থায়ীভাবে নিষিদ্ধ

মগবাজার ফ্লাইওভারে যাত্রীবাহী বাস চলাচল স্থায়ীভাবে নিষিদ্ধ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর মগবাজার ফ্লাইওভারে যাত্রীবাহী বাস চলাচল স্থায়ীভাবে নিষিদ্ধ করেছে ট্রাফিক উত্তর বিভাগ। তেজগাঁও শিল্পাঞ্চলের সাত রাস্তা মোড় থেকে রমনার অফিসার্স ক্লাব পর্যন্ত চালু হওয়া আংশিক ফ্লাইওভারের ওপর দিয়ে বাস চলাচলের ওপর স্থায়ী নিষেধাজ্ঞার কথা জানিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। ৭ জুন (সোমবার) বিকালে মহাখালী বাস টার্মিনাল মালিক এবং শ্রমিক কর্তৃপক্ষ আয়োজিত ট্রাফিক সচেতনতা সভায় ট্রাফিক পুলিশের কর্মকর্তারা নিষেধাজ্ঞার এ তথ্য দেন। সভায় মাহে রমজান এবং ঈদ উদযাপনে যানজট কমাতে ট্রাফিক উত্তর বিভাগকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন মহাখালী বাস টার্মিনাল মালিক ও শ্রমিক কর্তৃপক্ষ।

নিষেধাজ্ঞা প্রসঙ্গে তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোনের সিনিয়র সহকারী কমিশনার আবু ইউসুফ জানান, অফিসার্স ক্লাবের সামনে দিয়ে বাস চলাচলের রুট পারমিট না থাকায় এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তিনি যত্রতত্র সিটি বাস পার্কিং করে যানজট সৃষ্টি না করার জন্য টার্মিনাল কর্তৃপক্ষকে অনুরোধ করেন এবং পার্কিং কমিটি গঠনের প্রস্তাবকে স্বাগত জনান। সভায় প্রধান অতিথির বক্তব্যে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) প্রবীর কুমার রায় বলেন, গত বছরের মতো এবারও মহাখালীতে সাব-কন্ট্রোল রুম এবং আব্দুল্লাহপুরে ওয়াচ টাওয়ার নির্মাণ করা হবে।

রমজান ও ঈদে যান চলাচলে শৃঙ্খলা রক্ষায় আমরা ট্রাফিকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মাঠে থেকে তদারকি করব। বড় স্ক্রিনে ভিডিও প্রদর্শনের মাধ্যমে যাত্রী, ড্রাইভার এবং হেলপারকে সচেতন করা হবে। অজ্ঞান পার্টি, মলমপার্টির বিরুদ্ধে যাত্রীদের সচেতন করার বিষয়ে সুপারভাইজাদের কর্তব্য সর্ম্পকে সবাইকে সচেতন করেন। তিনি বলেন, ঈদের আগে ও পরে আমরা ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করব। হেলপাররা যাতে গাড়ি চালাতে না পারে সে জন্য চেকপোস্ট বসানো হবে। তিনি কমিউনিটি ট্রাফিকের জন্য ২০টি ছাতা বিতরণ করেন।

মহাখালী বাস টার্মিনালের সভাপতি আলহাজ আবুল কালাম বলেন, প্রতিবারের মতো আমরা ট্রাফিক পুলিশকে সহযোগিতা করব। রমজান ও ঈদে কমিউনিটি ট্রাফিক পুলিশের সংখ্যা বৃদ্ধি করা হবে। তিনি বাস পার্কিং মনিটরিং কমিটি গঠন করার আহ্বান জানান। তেজগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) সাত্যকি কবিরাজ শিল্পাঞ্চলের ভেতরে বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে বাস পার্কিং না করার অনুরোধ করেন। মহাখালী ট্রাফিক জোনের সহকারী কমিশনার খোরশেদ আলম গেটলক বাস কাকলী পর্যন্ত যাওয়ার সিদ্ধান্ত কার্যকরের আহ্বান জানান।

নিজস্ব প্রতিনিধি