সাঁড়াশি অভিযান: ২৪ ঘন্টায় প্রায় সাড়ে ৩ হাজার গ্রেফতার

সাঁড়াশি অভিযান: ২৪ ঘন্টায় প্রায় সাড়ে ৩ হাজার গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ গত ২৪ ঘণ্টায় সাঁড়াশি অভিযানে সারা দেশে গ্রেপ্তার হয়েছে ৩ হাজার ১৯২ জন। তাদের মধ্যে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার হয়েছে ৩৭ জন। বাকি ৩ হাজার ১৫৫ জনকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার করা হয়েছে। ১০ জন (শুক্রবার) সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জঙ্গি সন্দেহে গ্রেপ্তার ৩৭ জনের মধ্যে ২৭ জন জেএমবি, জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশের ৭ জন রয়েছেন। বাকি ৩ জনের পরিচয় সম্পর্কে জানায়নি পুলিশ সদর দপ্তর। জেএমবি সদস্যদের মধ্যে গাজীপুরে ১ জন, ময়মনসিংহে ১ জন, শেরপুরে ১ জন, রাজশাহীতে ২ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩ জন, সিরাজগঞ্জে ১ জন, বগুড়ায় ১১ জন, নড়াইলে ১ জন, দিনাজপুরে ২ জন, গাইবান্ধায় ১ জন, কুড়িগ্রামে ২ জন ও রাজশাহী থেকে ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ঢাকা জেলা থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গির সাংগঠনিক পরিচয় জানা যায়নি। এ ছাড়া রাজশাহী থেকে জেএমজেবির সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাঁড়াশি অভিযান চলাকালে একটি শাটার গান, ৫০০ গ্রাম গানপাউডার, ১৫টি ককটেল, ২১টি জিহাদি বই ও ১৫টি ব্যক্তিগত ডায়েরি উদ্ধার করে পুলিশ।গ্রেপ্তার হওয়া আসামিদের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানায় ১ হাজার ৮৬১ জন, নিয়মিত মামলায় ৯১৭ জন, অবৈধ অস্ত্র উদ্ধার মামলায় ১৯ জন ও মাদক উদ্ধার মামলায় ৩৫৮ জন রয়েছেন। অভিযানে গ্রেপ্তারের বিষয়ে পুলিশের সহকারী মহাপরিদর্শক মো. মনিরুজ্জামান বলেন, সাঁড়াশি অভিযানে গ্রেপ্তার হওয়া ৩৭ জঙ্গি বাদে বাকিরা বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়েছে। পুলিশ একটি বড় অভিযান চালাচ্ছে। এখানে ফোর্সও বেশি থাকে। ফলে বিভিন্ন মামলার আসামিরাও এই অভিযানের সময় ধরা হয়েছে।

নিজস্ব প্রতিনিধি