হেমায়েত বাহিনীর প্রধান নিহত

হেমায়েত বাহিনীর প্রধান নিহত

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েত হোসেনকে (৩০) কারা ফটকের সামনে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। ২০ জুন (সোমবার) ইফতারের পর হেমায়েত যশোর কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে বের হলেই এ হত্যাকাণ্ড ঘটে। নিহত হেমায়েত যশোরের মণ্ডলগতি এলাকার জিন্নাহ ওরফে টেনা কসাইয়ের ছেলে এবং ওই এলাকার হেমায়েত বাহিনীর প্রধান।


যশোর কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন সাংবাদ মাধ্যমকে জানান, গত ১৯ এপ্রিল তাকে বিস্ফোরকসহ ৫টি মামলায় যশোর কোতোয়ালি থানার পুলিশ হেমায়েতকে আটক করে কারাগারে পাঠায়। সোমবার তিনি জামিনে বের হন। তিনি বলেন, রাত পৌনে ৮টার দিকে কারাগার থেকে বের হয়ে হেমায়েত গেটের সামনে সুকতারা টি স্টলে চা পান করছিলেন। এ সময় অজ্ঞাত দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে তাকে সামনে থেকে গুলি করে পালিয়ে যায়। একটি গুলি তার মাথার ডান পাশে এবং আরেকটি গুলি পায়ে বিদ্ধ হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ওসি ইলিয়াস বলেন, ‘নিহত হেমায়েতের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্র, বিস্ফোরকসহ বিভিন্ন আইনে ১৯টি মামলা রয়েছে। হত্যাকারীদের ব্যবহৃত একটি মোটরসাইকেল পুলিশ হেফাজতে নিয়েছে। হত্যার কারণও উদঘাটিত হয়েছে। কিন্তু এখনই সব বলা যাবে না।’


যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার শাজাহান আহমেদ বলেন, হেমায়েত কারা ফটকের সামনের দাঁড়িয়েছিলেন। এ সময় দুটি মোটরসাইকেলে এসে অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে। কারাগারের প্রধান ফটকে দায়িত্বরত রক্ষীরা দুর্বৃত্তদের ধাওয়া করে। এ সময় মোটরসাইকেল দুটির একটি পড়ে যায়। দুর্বৃত্তরা সেটা ফেলেই পালিয়ে যায়।

এসবিডি নিউজ ডেস্ক