বিরোধীদলীয় নেতা শারীরিক ও মানসিকভাবে অসুস্থঃ শামসুল হক

বিরোধীদলীয় নেতা শারীরিক ও মানসিকভাবে অসুস্থঃ শামসুল হক

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক বলেছেন, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। ১ মার্চ জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ-সম্পর্কিত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, তিনি (খালেদা) সরকারের উন্নয়ন কর্মকাণ্ড চোখে দেখেন না। সরকারকে ল্যাংড়া ও লুলা করার হুমকি দেন। দেশ ও জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে গণতন্ত্র নস্যাত্ করার ষড়যন্ত্র করেন।

মহাজোট সরকারের তিন বছরের সাফল্যের পাশাপাশি বিগত বিএনপি-জামায়াত জোটের দুর্নীতি ও অপশাসনের চিত্র তুলে ধরে শামসুল হক বলেন, বঙ্গবন্ধু হত্যার উপকারভোগী জিয়াউর রহমান মাত্র এক দিনে বিমানবাহিনীর ৫৫৯ জন কর্মকর্তা ও বিমানসেনাকে হত্যা করেন। জিয়াউর রহমানের চেয়ে তাঁর স্ত্রী খালেদা জিয়ার ষড়যন্ত্র কোনো অংশেই কম নয়। হাওয়া ভবনের নীল নকশায় ২০০৪ সালে শেখ হাসিনার ওপর বোমা হামলা করা হয়েছিল। সেই বোমা হামলায় আইভি রহমানসহ ২২ জনকে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোটের দুর্নীতি ও স্বজনপ্রীতি, বিশেষ করে খালেদা জিয়া ও তাঁর দুই ছেলের দুর্নীতি এমন পর্যায়ে পৌঁছেছিল যে বাংলাদেশের অস্তিত্ব হারিয়ে যাচ্ছিল। তাদের অপতত্পরতা এখনো থেমে নেই।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘বিরোধী দল তাদের দাবি সংসদে উপস্থাপন করতে পারে। তা না করে তারা আন্দোলন করছে। বড় বড় গাড়ি নিয়ে রোডমার্চের নামে আতঙ্ক সৃষ্টি করছে। গত বছরের ১০ ডিসেম্বর তারা সেনাবাহিনীতে অভ্যুত্থানের চেষ্টা করেছিল। আমাদের সেনাবাহিনী সেই অভ্যুত্থানের চেষ্টা ব্যর্থ করে দিয়েছে। এখনো বিরোধীদলীয় নেতা সরকারকে হুমকিধমকি দিচ্ছেন। তবে আমরা তাঁদের হুমকিধমকিতে ভয় পাই না।’

শামসুল হক বলেন, বিরোধীদলীয় নেতা শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। কেউ লিখে দিলে তিনি পড়েন। কেউ বলে দিলে তিনি বলেন। তাঁর হুমকিকে মহাজোট সরকার ভয় পায় না।

সরকারকে লুলা ল্যাংড়া করে দেয়ার ঘোষণার সমালোচনা করে মঞ্জুর কাদের কোরাইশী বলেন, ‘আল্লাহ তো খালেদা জিয়াকেই লুলা করে রেখেছেন। উনি খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটেন। অথচ উনি আমাদের ল্যাংড়া লুলা করতে চান। কিন্তু তাঁর কোনো ষড়যন্ত্র এ দেশের মানুষ মেনে নেবে না।’

রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় আরও বক্তব্য দেন মঞ্জুর কাদের কোরাইশী, জিয়াউর রহমান, সারাহ বেগম কবরী, এইচ এম গোলাম রেজা, আবদুল মান্নান প্রমুখ।

বিশেষ প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।