নিহতদের প্রতি প্রধানমন্ত্রী’র শ্রদ্ধা নিবেদন

নিহতদের প্রতি প্রধানমন্ত্রী’র শ্রদ্ধা নিবেদন

বিশেষ প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪ জুলাই (সোমবার) সকাল ১০টা ৫ মিনিটে আর্মি স্টেডিয়ামে এই শ্রদ্ধা জানানো হয়। এর আগে নিহতদের স্মরণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। রাষ্ট্রপতি দেশের বাইরে থাকায় তার এক প্রতিনিধি এ শ্রদ্ধা নিবেদন করেন। সোমবার সকাল ৯টা ৪৫ মিনিটে আর্মি স্টেডিয়ামে এই শ্রদ্ধা জানানো হয়। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পরই ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক, নিহতদের পরিবার, পুলিশ প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করছে।


সোমবার এ শ্রদ্ধা নিবেদন শেষে নিহত ব্যক্তিদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আর্মি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করা হবে। আইএসপিআরের পরিচালক লে. কর্নেল রাশিদুল হাসান জানিয়েছেন, আর্মি স্টেডিয়ামে মৃত ব্যক্তিদের কফিনে প্রধানমন্ত্রী ফুল দেবেন। নীরবতা পালন ও মোনাজাতের পর সীমিত সময়ের জন্য সাধারণ মানুষ নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনেরও সুযোগ পাবেন।


উল্লেখ্য, শুক্রবার রাতে গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় নিহত ২০ বিদেশীর মধ্যে ৯ জন ইতালির, ৭ জন জাপানী, একজন ভারতীয় এবং ৩ জন বাংলাদেশী রয়েছেন। এছাড়া জঙ্গী হামলায় বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাহউদ্দিন আহমেদ এবং গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলামও রয়েছেন। ওসি সালাহউদ্দিনকে বনানীর কবরস্থানে এবং এসি রবিউলকে মানিকগঞ্জের গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

বিশেষ প্রতিনিধি