স্বাগতম :
আজ: মঙ্গলবার, আগস্ট ২, ২০১৬
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

এইচএসসি ফলাফল: ১৮ আগস্ট

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ আগামী ১৮ আগস্ট এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। ওইদিন সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন।

দুপুর ২টা থেকে অনলাইনে এবং মোবাইল ফোনে এসএমএস করে ফল পাওয়া যাবে। শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান থেকেও ফল সংগ্রহ করতে পারবে। অনলাইনে ফল পেতে http://www.educationboard.gov.bd/  ওয়েবসাইট ভিজিট করতে হবে। http://resultinbd.net/hsc-exam-result-routine-bangladesh এই ঠিকানাতেও পাওয়া যাবে ফল।

গত ৩ এপ্রিল শুরু হয়ে ৯ জুন পর্যন্ত এইসএসসির লিখিত পরীক্ষা চলে। আর ১১ থেকে ২০ জুন পর্যন্ত হয় ব্যবহারিক পরীক্ষা। আটটি সাধারণ বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি বোর্ডের অধীনে ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন শিক্ষার্থী এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

মোবাইলে ফলাফল জানতে:
এবারও যে কোনো মোবাইল থেকে এসএসএম করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। এ জন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে।

আলিমের ফলাফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে। এছাড়া এইচএসসি ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • এসএসসি পরীক্ষার ফলঃ মোট পাসের হার ৮৭.০৪ শতাংশ
  • ৩০ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ
  • এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৯১.৩৪%,সর্বোচ্চ পাসের হার রাজশাহী বোর্ডে
  • এইচএসসি ও সমমানের পরীক্ষাঃ ২৪ এপ্রিলের পরীক্ষা ২৩ মে অনুষ্ঠিত হবে
  • ২৩ এপ্রিলের এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত