স্বাগতম :
আজ: শনিবার, আগস্ট ২০, ২০১৬
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

৩১ জন বাংলাদেশি জেলে উদ্ধার

এসবিডি নিউজ24 ডট কম, আন্তর্জাতিক ডেস্ক  : মধ্য সাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার পর দুটি মাছ ধরার নৌকা থেকে ৩১ জন বাংলাদেশি জেলেকে উদ্ধার করেছে ভারতীয় কোস্ট গার্ড। গত ১৬-১৭ আগস্ট লঘু চাপের কারণে পশ্চিমবঙ্গ উপকূলে সৃষ্ট বৈরি আবহাওয়ার মধ্যেই তাদের উদ্ধার করা হয়।


বৃহস্পতিবার কোস্ট গার্ডের কর্মকর্তারা খবরটি নিশ্চিত করেন বলে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে।


প্রতিবেদনে বলা হয়, উদ্ধার হওয়া বাংলাদেশি নৌকাদুটির নাম ‘আল্লাহর দান’ ও ‘ফরহাদ’। ‘আল্লাহর দান’ নৌকা থেকে ১৫ জন এবং ‘ফরহাদ’ নামের নৌকাটি থেকে ১৬ জন জেলেকে উদ্ধার করা হয়েছে।


‘আল্লাহর দান’ নৌকার আরোহীদের স্থানীয় একটি মাছ ধরার নৌকাতে করে সরিয়ে নেয়া হয়েছে। অন্যদিকে ১৬ আরোহীসহ ‘ফরহাদ’কে স্থানীয় মাছ ধরার নৌকার সাহায্যে ফাজেরগঞ্জে আনা হয়েছে। উদ্ধার হওয়া জেলেদের খাবার ও চিকিত্সা সহায়তা দেয়া হয়েছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • এখনও বহু বাংলাদেশি নিখোঁজ
  • বগুড়া থেকে ঢাকার বহুল আলোচিত সহদর দু’বোন রিতা ও মিতা উদ্ধার
  • ছয়মাস হাজতবাসের পর ভারত থেকে ফিরছে ১৪ জেলে
  • বিএসএফ এর হাতে বাংলাদেশি হত্যা খুবই দুঃখজনক ও মর্মান্তিকঃ মার্কিন রাষ্ট্রদূত
  • বিএসএফ ১৩ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে