প্রায় ৬ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

প্রায় ৬ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক, এসবিডি নিউজ24 ডট কম:বসুন্ধরা সিটি শপিং মলের আগুন এখন প্রায় নিয়ন্ত্রণে। ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিরলস কাজ করেছে। আগুনের সূত্রপাত নিয়ে নানামুখী বক্তব্য আসছে। কেউ বলছেন শপিং মলের ৬ তলার সিলিং থেকে আগুনের সূত্রপাত। আবার কেউ বলছে, ৬ তলার একটি জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত। আগুনের ব্যাপ্তি নিয়েও একাধিক বক্তব্য রয়েছে।


এ ব্যাপারে বসুন্ধরা সিটির এইচআর এডমিনের সিনিয়র জেনারেল ম্যানেজার মোস্তফা রাহেল ইমাম বলেন, ৬ তলায় একটি জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত। আগুনে ৮-৯টি দোকান ক্ষতিগ্রস্ত হয়। তবে সবচেয়ে বড় কথা হচ্ছে-আগুন লেভেল-৬ এর মধ্যেই সীমাবদ্ধ ছিল। তিনি বলেন, আগুন এখন প্রায় নিয়ন্ত্রণে।


জুতার দোকানে আগুন লাগায় ধোঁয়ার পরিমাণ বেশি বলে দাবি করেন তিনি। আগুন নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ করেন। মার্কেটের ভেতর থেকে ১৯ জনে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে কয়েক জনকে ঢাকা মেডেকেলে পাঠানো হয়েছে।


ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) শাকিল নেওয়াজ বলেন, লেভেল-৫ এ অধিকাংশ জুতার দোকান। প্লাস্টিক ও চামড়ার জুতায় আগুন ধরার কারণে নিয়ন্ত্রণে আনতে সমস্যা হচ্ছিল। ধোঁয়া এখন আর বের হচেছ না। কয়েক জনকে আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি জানান, ফায়ার সার্ভিসের ২৮টি আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে। বসুন্ধরা সিটির ভেতরে ফায়ার সার্ভিসের বিশেষ ৪টি টিম কাজ করে।

নিজস্ব প্রতিনিধি