যুদ্ধাপরাধী ফারুক গ্রেফতার

যুদ্ধাপরাধী ফারুক গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ শেরপুরে যুদ্ধাপরাধ মামলার আসামি এসএম আমিনুজ্জামান ফারুককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। তিনি নকলা হাজী জালমামুদ কলেজের বাংলা বিভাগের প্রভাষক। সোমবার দুপুরে তাকে গ্রেফতার করা হয়।


শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সালহ্উদ্দিন সিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে এসএম আমিনুজ্জামান ফারুকের বিরুদ্ধে পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়। পরে বিকেলে পুলিশ হেফাজতে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।


পুলিশ জানায়, নকলা বাজারদি এলাকার সৈয়দ আলম মঞ্জু ২০০৯ সালের ১৩ এপ্রিল ইসিবপুর এলাকার বাসিন্দা এসএম আমিনুজ্জামন ফারুকের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ এনে নকলা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় বাদী অভিযোগ করেন, ১৯৭১ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় তার চাচা সৈয়দ শাহজাহান আলী নকলা ধানহাটি বাজার মসজিদ থেকে নামাজ পড়ে বের হচ্ছিলেন। এসময় আলবদর বাহিনীর সদস্য এসএম আমিনুজ্জামান ফারুক ও তার ৫ সহযোগী তাকে ধরে নকলা থানায় নিয়ে যায়। পরে সেখান থেকে নকলা পাইলট হাইস্কুলের পাকিস্তানি বাহিনীর ক্যাম্পে নিয়ে গিয়ে হত্যা করে।


দেশে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম শুরু হলে এ ঘটনায় তিনি মামলা করেন। পরে মামলাটি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

নিজস্ব প্রতিনিধি