স্বাগতম :
আজ: বুধবার, আগস্ট ২৪, ২০১৬
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

বছরে দীপিকা’র আয় এক কোটি ডলার

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: এতদিন গুঞ্জন চললেও দীপিকার পারিশ্রমিকের পরিমাণটা ঠিক কত সেটা কেউ জানাতে পারছিল না। কিন্তু এবার ফোর্বস জানিয়ে দিল দীপিকার আয়। বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রীর তালিকায় স্থান পেয়ে দীপিকা পাড়ুকোন জানান দিলেন বলিউডের মেয়েরা আর কম পারিশ্রমিকে কাজ করবে না।

এ তালিকায় দশম স্থানে রয়েছেন ৩০ বছর বয়সী দীপিকা পাড়ুকোন। তালিকার বাকি অভিনেত্রীরা প্রায় সবাই হলিউডের, মাত্র একজন আছেন চীনের অভিনেত্রী। তাই স্বভাবতই দীপিকা এখন বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত নায়িকা। ফোর্বসের তথ্য অনুযায়ী, গত এক বছরে দীপিকা ঘরে তুলেছেন এক কোটি ডলার। ফলে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া শীর্ষ দশ অভিনেত্রীর তালিকায় স্থান পেয়েছেন তিনি। ফোর্বস জানিয়েছে, ‘বাজিরাও মাস্তানি’, ‘পিকু’-র মতো ছবিতে বক্স অফিসে ঝড় তুলেছেন দীপিকা। হলিউড অভিনেত্রীদের তুলনায় ছবিতে অভিনয়ের জন্য আয় কম হলেও দীপিকা তা পুষিয়ে নিয়েছেন প্রায় ডজন খানেক এনডোর্সমেন্টের সুবাদে।


এতে আরও বলা হয়েছে, ২০০৭ সালে শাহরুখ খানের ‘ওম শান্তি ওম’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ দীপিকার। এরপর তার বহু ছবি বক্স অফিসে ১৫০ মিলিয়ন বা ১০০ মিলিয়ন ব্যবসার গণ্ডি ছাড়িয়েছে। ভিন ডিজেলের সঙ্গে হলিউডেও তার অভিষেক হচ্ছে। ২০১৭ সালের জানুয়ারিতে মুক্তি পাবে ‘এক্সএক্সএক্স রিটার্ন অব জ্যান্ডার কেজ’।


বিশ্বের প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বসের ওই তালিকায় এবারও শীর্ষে রয়েছেন অস্কারজয়ী হলিউড অভিনেত্রী জেনিফার লরেন্স। জুলিয়া রবার্টস ও জেনিফার অ্যানিস্টনের মতো তারকারাও রয়েছেন এই তালিকায়। ফোর্বস ম্যাগাজিন তালিকাটি প্রকাশ করেছে মঙ্গলবার। এতে বলা হয়েছে, ২০১৫ সালের ১ জুন থেকে চলতি বছরের ১ জুন পর্যন্ত পারিশ্রমিক ও কর দেওয়ার ওপর ভিত্তি করে এ তালিকা করা হয়েছে। টানা ২ বছর বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী হলেন হলিউডের জেনিফার লরেন্স। গত এক বছরে ‘হাঙ্গার গেমস’ সিরিজের এই তারকার আয়ের পরিমাণ ৪ কোটি ৬০ লাখ মার্কিন ডলার। এর বেশিরভাগই এসেছে মুক্তি প্রতীক্ষিত ছবি ‘প্যাসেঞ্জার্স’-এ কাজের সুবাদে। তবে গত বছরের তুলনায় তার আয় কমেছে ১১ দশমিক ৫ শতাংশ।


তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ‘ঘোস্টবাস্টার্স’ অভিনেত্রী মেলিসা ম্যাককার্থি। তার আয় ৩ কোটি ৩০ লাখ ডলার। আগের বছরের তুলনায় এবার তার আয় ১ কোটি ডলার ছাড়িয়েছে। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’খ্যাত তারকা স্কারলেট জোহানসন আড়াই কোটি ডলার নিয়ে রয়েছেন তিন নম্বরে। যদিও গত বছর তিনি এর চেয়ে ৩০ শতাংশ বেশি আয় করেছিলেন। বাকিদের মধ্যে জেনিফার অ্যানিস্স্টনের বার্ষিক আয় ২ কোটি ১০ লাখ ডলার, চীনা অভিনেত্রী ফ্যান বিনবিংয়ের বার্ষিক আয় ১ কোটি ৭০ লাখ ডলার, চার্লিজ থেরনের বার্ষিক আয় ১ কোটি ৬৫ লাখ ডলার, অ্যামি অ্যাডামসের বার্ষিক আয় ১ কোটি ৩৫ লাখ ডলার, জুলিয়া রবার্টসের বার্ষিক আয় ১ কোটি ২০ লাখ ডলার এবং মিলা কুনিসের বার্ষিক আয় ১ কোটি ১০ লাখ ডলার।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • যানজটে বছরে প্রায় ৩০০ কোটি টাকার আর্থিক ক্ষতি
  • শেষ বিজয়ের হাসিটা দীপিকার!
  • কৃষিতে চার বছরে ভুর্তকি ৩০ হাজার ১৮১ কোটি টাকা
  • চার বছরে ১১ লাখ কেজি ফরমালিন আমদানিঃ বাণিজ্য মন্ত্রী
  • বেড়ে যাচ্ছে সরকারের বাজেট ঘাটতিঃ ৫০ কোটি ডলার ঋণ নেবে সরকার!