অস্ট্রেলিয়াকে হারিয়ে শ্রীলঙ্কার জয়

অস্ট্রেলিয়াকে হারিয়ে শ্রীলঙ্কার জয়

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কম: ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মতো হ্যাটট্রিক করলেন অস্ট্রেলিয়ান পেসার জেমস ফকনার। ষষ্ঠ অস্ট্রেলীয় বোলার হিসেবে ওয়ানডেতে হ্যাটট্রিক করলেন তিনি। কিন্তু ম্যাচ শেষে বিফলেই গেল তার হ্যাটট্রিক। বুধবার দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৮২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনল স্বাগতিক শ্রীলঙ্কা।


কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার শুরুটা মোটেও ভাল হয়নি। মাএ ১২ রানেই ফিরে যান দুই শ্রীলঙ্কান ওপেনার। তৃতীয় উইকেট জুটিতে দিনেশ চান্ডিমাল ও কুশল মেন্ডিস ১২৫ রান যোগ করে শ্রীলঙ্কাকে পথ দেখান। এরপর ষষ্ঠ উইকেটে কুশল-ম্যাথুসের ১০৩ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় স্বাগতিকেরা।কুসল মেন্ডিসের (৬৯), দিনেশ চান্ডিমালের (৪৮), ম্যাথুসের (৫৭)ও কুশল পেরেরা (৫৪)রানে ভর করে  ২৮৮ রানের চ্যালেন্জিং স্কোর গড়ে স্বাগতিকরা।


শ্রীলঙ্কান ইনিংসের ৪৬তম ওভারের শেষ বলে কুশল পেরেরাকে আউট করেন ফকনার। এরপর ৪৮তম ওভারের প্রথম বলে লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজকে ও পরের বলে থিসারা পেরেরাকে বোল্ড করে লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় অস্ট্রেলিয়ার বোলার হিসেবে হ্যাটট্রিক তুলে নেন তিনি।ফকনার ছাড়াও তিনটি করে উইকেট নিয়েছেন জাম্পা ও স্টার্ক।


২৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে লঙ্কান বোলারদের তোপের মুখে ৪৭.২ ওভারে মাএ ২০৬ রানেই গুটিয়ে যায় অসিদের ইনিংস। সর্বোচ্চ ৭৬ রান আসে ম্যাথু ওয়েডের ব্যাট থেকে। শ্রীলঙ্কার পক্ষে ৪ নিয়েছেন আমিলা আপনসো। এছাড়াও থিসারা পেরেরা তিনটি ও অ্যাঞ্জেলো ম্যাথুস নেন দুটি উইকেট। ম্যাচসেরা হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

editor