তামীম চ্যাপ্টারের সমাপ্তিঃ স্বরাষ্ট্রমন্ত্রী

তামীম চ্যাপ্টারের সমাপ্তিঃ স্বরাষ্ট্রমন্ত্রী

তামীম চ্যাপ্টারের সমাপ্তি

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নারায়ণগঞ্জ ‘অপারেশন স্ট্রং ২৭’ এর মধ্য দিয়ে গুলশান হামলার মাষ্টার মাইন্ড জঙ্গি তামীম চৌধুরীর চ্যাপ্টারের এখানেই সমাপ্তি।


শনিবার সকালে নারায়ণগঞ্জের পাইকপাড়ায় জঙ্গি আস্তানায় ‘অপারেশন স্ট্রং ২৭’ শেষ হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ কিছুদিন ধরে তামীম চৌধুরীকে খুঁজছিল। নারায়ণগঞ্জে তার অবস্থান চিহ্নিত করার পর রাত তিনটার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে ঘেরাও করে। তাকে আত্মসমর্পণ করতে বলে। পরে সোয়াত টিম আসে এবং সকালে অভিযান শুরু হয়। জঙ্গিরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর গ্রেনেড ও গুলি ছোড়ে। তিনি জানান, এ অভিযানে তিন জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে গুলশান হামলার মূল হোতা(মাষ্টার মাইন্ড) তামীম চৌধুরী রয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা মনে করি, তামীম চৌধুরী চ্যাপ্টার এখানেই শেষ। বাকি পলাতক জঙ্গিদের আমরা শিগগিরই ধরতে পারব বলে আশা করি।’


জঙ্গিদের সবাইকে নির্মূল করা হবে উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, পালিয়ে থাকা জঙ্গিদের ধরতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর আছে। জঙ্গিরা জনবিচ্ছিন্ন। তাদের সংখ্যা কম। সরকার জঙ্গি দমনে কঠোর অবস্থান নিয়েছে।


অভিযান সম্পর্কে তিনি বলেন, জঙ্গিদের আত্মসমর্পণ করার সুযোগ দেয়া হয়েছিল। কিন্তু তারা সেই সুযোগ কাজে লাগায়নি। উল্টো পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এরপর পুলিশ অভিযানে যায়। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

নিজস্ব প্রতিনিধি